ঢাকা | জুলাই ২৫, ২০২৪ - ১:০৬ পূর্বাহ্ন

১৪ মাসে ২৭ জঙ্গি গ্রেপ্তার

  • আপডেট: Saturday, March 12, 2022 - 9:19 pm

 

স্টাফ রিপোর্টার: রাজশাহী অঞ্চলে র‌্যাব-৫ এর অভিযানে গত ১৪ মাসে ২৭ জন জঙ্গিকে গ্রেপ্তার করা হয়েছে। এই ১৪ মাসে বিপুল পরিমাণ মাদক এবং অস্ত্রও উদ্ধার করা হয়েছে। র‌্যাব-৫ এর নয়া অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল রিয়াজ শাহরিয়ার গণমাধ্যম কর্মীদের সাথে মতবিনিময়কালে এ তথ্য জানিয়েছেন।

শনিবার সকালে র‌্যাব-৫ এর সদর দপ্তরের সম্মেলন কক্ষে এই মতবিনিময় অনুষ্ঠিত হয়। র‌্যাব অধিনায়ক রিয়াজ শাহরিয়ার বলেন, বেশিরভাগ জঙ্গিরা সোস্যাল মিডিয়া থেকে জঙ্গিবাদে উদ্বুদ্ধ হয়। উঠতি বয়সিরা বিভিন্ন উগ্রবাদী সাইট থেকেই এতে আগ্রহ প্রকাশ করে। তিনি বলেন, আমরা উগ্রবাদীদের মোটিভেশনের কাজটিও করছি। অনেক সময় তাদের অভিভাবকদের হাতে তুলে দিচ্ছি। যদি দেখা যায়, তারা আবার জঙ্গিবাদে ফিরে যাচ্ছে তখন আমরা তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছি। ফলে এখন জঙ্গি তৎপরতা কমে আসছে।

মতবিনিময়কালে র‌্যাব অধিনায়ক তাদের অভিযানের তথ্য তুলে ধরেন। তাতে দেখা গেছে, ১৪ মাসে র‌্যাব-৫ এর সদস্যরা ২৫২টি অস্ত্র, ১ হাজার ২৪৮ রাউন্ড গুলি, ১০৪টি ম্যাগজিন, ১৩১ কেজি ৪৬০ গ্রাম হেরোইন, ১৬ হাজার ৬৯৭ বোতল ফেনসিডিল, ১ লাখ ৫৪ হাজার ৯৫৮ পিস ইয়াবা ট্যাবলেট, ১ হাজার ৩৪৫ কেজি গাঁজা, ৭৫ হাজার ৯৬১ লিটার দেশী মদ, ৩২৬ বোতল বিদেশী মদ, ৩২৭ ক্যান বিয়ার, ১২ হাজার ৬৮৬ পিস ট্যাপেন্টাডল ট্যাবলেট এবং ২ হাজার ৭৫৬টি নেশাজাতীয় ইনজেকশন উদ্ধার করেছেন।