ঢাকা | সেপ্টেম্বর ২১, ২০২৪ - ১০:০৬ অপরাহ্ন

আ’লীগ সাংবাদিকদের লেখার স্বাধীনতা কেড়ে নিয়েছিল: দুলু

  • আপডেট: Saturday, September 21, 2024 - 7:32 pm

নাটোর প্রতিনিধি: বিএনপির নির্বাহী কমিটির সদস্য ও সাবেক উপমন্ত্রী অ্যাড. এম রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেছেন, আওয়ামী লীগ সাংবাদিকদের লেখার স্বাধীনতা কেড়ে নিয়েছিল। কেউ সত্য লিখলে তার বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা দেয়া হয়েছে।

শুক্রবার রাতে শহরের কানাইখালী এলাকায় কুইন্স রেস্টুরেন্টে নাটোরের সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দুলু বলেন, আওয়ামী লীগের সময় কোনো সাংবাদিক স্বাধীনভাবে লিখতে পারেনি। তাদের কথা বলার অধিকার ছিল না। ডিজিটাল আইন দিয়ে লিখার অধিকার কেড়ে নেয়া হয়েছিল। অনেক নিরপরাদ সাংবাদিককে মামলা দিয়ে হয়রানি করা হয়েছে। এই ডিজিটাল আইন দিয়ে সাংবাদিকদের সত্য লেখা বন্ধ করতে চেয়েছে। আমরা এ ডিজিটাল আইন অতি দ্রুত পরিবর্তন করার দাবি করছি।

বিএনপির এ নেতা বলেন, নাটোরকে নিয়ে আমার অনেক স্বপ্ন ছিল। নাটোরের রাস্তা-ঘাটের উন্নয়ন করে একটি আধুনিক নাটোর গড়ার ইচ্ছা ছিল। নাটোর স্টেডিয়ামকে আন্তর্জাতিক মানের স্টেডিয়াম করতে চেয়েছিলাম, কিন্তু সেই সুযোগ হয়নি।

নাটোরের ওপর দিয়ে গ্যাস লাইন গিয়েছে, কিন্তু নাটোরের মানুষ গ্যাস পায়নি। আমার সময় যদি নাটোরের মানুষ গ্যাস না পেত, তাহলে আমি রাজনীতি ছেড়ে দিতাম। নাটোর হয়ে অন্য জেলায় গ্যাস যায়, নাটোর পাবে না তা কিভাবে হয় ?

দুলু আরও বলেন, বিএনপির নাম দিয়ে যদি কেউ চাঁদাবাজি, ছিনতাই, লুট করে আমাকে বলবেন। আমি যদি তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে না পারি, তাহলে হাতে চুরি পড়ে রাজনীতি ছেড়ে দেবো। এ বিষয়ে কোনো আপস চলবে না। অন্যায়কারীর বিচার হবেই।