ঢাকা | অক্টোবর ১৮, ২০২৪ - ৮:৪৩ পূর্বাহ্ন

চাঁপাই পৌরসভার উন্নয়নে বাঁধা এমপি, অভিযোগ মেয়রের

  • আপডেট: Saturday, July 13, 2024 - 10:00 pm

চাঁপাইনবাবগঞ্জ ব্যুরো: চাঁপাইনবাবগঞ্জ-৩ সদর আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদের বিরুদ্ধে পৌরসভার উন্নয়ন প্রকল্প বাধাগ্রস্ত করতে মন্ত্রণালয়ে একের পর এক ডিও লেটার দেয়ার অভিযোগ করেছেন চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সদস্য মোখলেসুর রহমান।

পৌরসভার উন্নয়মূলক কাজে বাঁধাদান থেকে সরে না আসলে, আগামীতে পৌর নাগরিকদের নিয়ে এমপিকে অবাঞ্ছিত করার হুসিয়ারিও দিয়েছেন পৌর মেয়র মোখলেসুর রহমান এবং স্থানীয় আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

শনিবার সকালে পৌরসভার ২ নং ওয়ার্ডে ২ কোটি ২১ লাখ টাকা ব্যয়ে ৩টি রাস্তা এবং ১টি ড্রেন নির্মাণ কাজের উদ্বোধনী অনুষ্ঠানে এই অভিযোগ করেন তিনি।

এ সময় পৌর মেয়র এমপিকে মদ খোর মাতাল এবং বিএনপি-জামায়াত থেকে যারা আওয়ামী লীগে এসেছে তারাই এ ধরনের কাজ করতে পারে উল্লেখ করে বলেন, ‘পৌরসভার ১২৫ কোটি টাকার উন্নয়ন প্রকল্প যাতে বন্ধ হয় এবং মেয়রের হাত দিয়ে যাতে সেই উন্নয়ন না হয় তার জন্য এমপি সংশ্লিষ্ট দপ্তরে একের পর এক ডিও লেটার দিয়েছেন।’

এ সময় পৌর মেয়র আরও বলেন,‘পৌর নাগরিকদের ভাগ্য নিয়ে আপনি ছিনিমিনি খেলবেন না। পৌরসভার মানুষের উন্নয়নে বাঁধা দিবেন না। আপনি আমার উন্নয়নে বাধা দিতে পারবেন না।’

বিগত ১১ বছরে এমপি থেকে পৌরসভার ২নং ওয়ার্ডে কিছুই দিতে পারেননি। শুধু পেরেছেন আওয়ামী লীগকে খণ্ড খন্ড করতে এবং দলের নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়েছেন। কিন্তু কোন উন্নয়ন করতে পারেননি। এমন অভিযোগও করেন পৌরমেয়র মোখলেসুর রহমান।’

উদ্বোধনী অনুষ্ঠানে ২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর জিয়াউর রহমান আরমানের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, পৌরসভার নির্বাহী প্রকৌশলী তৌফিকুল ইসলাম, প্যানেল মেয়র নাজনীন ফাতেমা জিনিয়া, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আরিফুর রেজা ইমন, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আজিজুর রহমান, পৌর আওয়ামী লীগের সভাপতি আব্দুল জলিল, জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক কামাল ইব্রাহিম রতন, জেলা ছাত্রলীগের সভাপতি ডা. সাইফ জামান আনন্দসহ স্থানীয় আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মী ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

এ ব্যাপারে চাঁপাইনবাবগঞ্জ-৩ সদর আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদের সাথে মোবাইলে যোগাযোগ করা হলে তিনি ফোন ধরেননি।

পৌরসভার লোকাল গভর্নমেন্ট কোভিড-১৯ রেসপন্স অ্যান্ড রিকভারি প্রজেক্ট (এলজিসিআরআরপি) শীর্ষক প্রকল্পের আওতায় এই ৩টি রাস্তা এবং ১টি ড্রেন নির্মাণ করা হচ্ছে।