ঢাকা | জুলাই ১৩, ২০২৪ - ৮:৫৪ পূর্বাহ্ন

শিরোনাম

চলন্ত ট্রেনের ছাদে সাপ, যাত্রীদের মাঝে আতঙ্ক

  • আপডেট: Thursday, June 27, 2024 - 11:01 am

অনলাইন ডেস্ক: সান্তাহার রেলওয়ে স্টেশন থেকে পঞ্চগড়গামী আন্তঃনগর দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেনের একটি বগির ছাদে উঠে পড়ার খবর পাওয়া গেছে। আর তা দেখে আতঙ্কিত হয়ে পড়েন যাত্রীরা। তাৎক্ষণিক সেই দৃশ্য মোবাইলে ধারণসহ ট্রেনের স্টাফকে অবগত করেন তারা।

বুধবার (২৬ জুন) রাতে ট্রেনের ছাদে সাপ উঠে পড়ার বিষয়টি বাংলানিউজের কাছে নিশ্চিত করেন স্টেশন কর্তৃপক্ষ।

জানা গেছে, বুধবার সকাল ১১টায় সান্তাহার রেলওয়ে স্টেশন থেকে পঞ্চগড়ের উদ্দেশ্যে ছেড়ে যায় আন্তঃনগর ট্রেন দোলনচাঁপা এক্সপ্রেস। এসময় কিসমত স্টেশন পার হলে ট্রেনের একটি বগির ছাদে সাপটির উপস্থিতি দেখতে পায় যাত্রীরা। এর পর ট্রেনে দায়িত্বরতদের অবগত করে। ট্রেনটি রাত ১১টার সময় পঞ্চগড় বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশনে পৌঁছালে রাতেই ট্রেনের স্টাফসহ স্টেশন সংশ্লিষ্টরা খোঁজাখুঁজি করলে সাপটির উপস্থিতি পায় নি।

ঠিক কোথা থেকে ট্রেনের ছাদে সাপটি উঠে পড়ে তা স্পষ্ট নয়। ধারণা করা হচ্ছে যাত্রাপথে কোন ভাবে ছাদে উঠে পড়লেও আবারো নেমে পড়েছে সাপটি।

খবর পেয়ে স্টেশন গেলে কথা হয় আমিরুল ইসলাম নামে এক ব্যক্তির সাথে। তিনি বাংলানিউজকে বলেন, আমরা সাপের কথা শুনে ছুটে আসি। কিন্তু এখন পর্যন্ত দেখতে পাইনি। অনেকেই আবার বলছে তারা মোবাইলে সাপটির ভিডিও দেখেছে। সাপটি রাসেলস ভাইপার হতে পারে।

হামিদার রহমান ও আনোয়ারুল নামে আরো দুই ব্যক্তি বাংলানিউজকে বলেন, আমরা মোবাইলে সাপটির ভিডিও দেখেছি। তা দেখে কখনো মনে হচ্ছে রাসেলস ভাইপার আবার গোখরা সাপও মনে হচ্ছে। তবে সচোক্ষে না দেখা পর্যন্ত কি সাপ তার ঠিক ভাবে বলা যাচ্ছে না। তবে সাপটি ট্রেন থেকে না নেমে গেলে অঘটনও ঘটে যেতে পারে।

এদিকে স্টেশনের গ্রেড ফোর স্টেশন মাস্টার নিরঞ্জন রায় ট্রেনে সাপের উঠে পড়ার সত্যতা নিশ্চিত করে বাংলানিউজকে বলেন, চলন্ত ট্রেনের ছাদে সাপটিকে দেখেতে পেয়ে ভিডিও করে আমাদের পাঠিয়েছে। প্রাথমিক ভাবে দেখে মনে হচ্ছে এটি গোখরা সাপ। এর মাঝে ট্রেনটি স্টেশনে পৌঁছালে আমরা তল্লাশি চালাই। তবে সাপটিকে পাওয়া যায় নি।

 

সোনালী/ সা