ঢাকা | জুলাই ২৪, ২০২৪ - ১২:৩৬ অপরাহ্ন

দৌলতদিয়া ঘাটে ফেরির অপেক্ষায় শতাধিক যানবাহন

  • আপডেট: Friday, June 21, 2024 - 7:26 pm

অনলাইন ডেস্ক: রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ঘাটে ফেরি পারের অপেক্ষায় রয়েছে শতাধিক যানবাহন। অধিকাংশই যাত্রীবাহী বাস ও ছোট ছোট গাড়ি। এতে ঈদ শেষে কর্মস্থলমুখী যাত্রীরা দুর্ভোগে পড়েছেন।

শুক্রবার (২১ জুন) দুপুরের পর থেকে দৌলতদিয়া ফেরিঘাটের জিরো পয়েন্ট থেকে মহাসড়কের দৌলতদিয়া ইউনিয়ন পরিষদ পর্যন্ত শতাধিক যাত্রীবাহী পরিবহনের দীর্ঘ সারি লক্ষ্য করা গেছে।

ফরিদপুরের বোয়ালমারী থেকে ঢাকাগামী গোল্ডেন লাইন পরিবহনের যাত্রী ইখলাস বলেন, ঈদে বাড়ি গেছি ভোগান্তি ছাড়াই। তবে ফেরার পথে এমন ভোগান্তিতে পড়তে হবে ভাবিনি। প্রায় দুই ঘণ্টা ধরে আমাদের বাস দাঁড়িয়ে আছে। আরও কত সময় লাগবে বুঝতে পারছি না।

চুয়াডাঙ্গা থেকে ছেড়ে আসা ঢাকাগামী রয়েল এক্সপ্রেস পরিবহনের যাত্রী শিমু বলেন, এক ঘণ্টা ধরে গাড়ির মধ্যে বসে আছি। গাড়ির যে ফ্যান আছে সেটাও নষ্ট। এভাবে আর কত সময় থাকতে হবে আল্লাহই জানেন।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাটের ব্যবস্থাপক(বাণিজ্য) মো. সালাহউদ্দিন বলেন, ঈদের ছুটির পর মানুষ আবার কর্মস্থলে যাচ্ছে। পদ্মার পানি দ্রুত বৃদ্ধির ফলে ঘাটে ফেরি ভিড়তে সময় লাগছে। গাড়ির সংখ্যা বেশি হওয়ায় গাড়িগুলো নদী পারের অপেক্ষা করছে। তবে যাত্রী ও যানবাহন পারাপার নির্বিঘ্ন করতে দৌলত‌দিয়া-পাটু‌রিয়া রু‌টে ১৮টি ফেরি ও ২০টি লঞ্চ চলাচল কর‌ছে।

 

সোনালী/ সা