ঢাকা | জুন ১৯, ২০২৪ - ১০:৩৬ পূর্বাহ্ন

সিরাজগঞ্জে পরিত্যক্ত ব্রিজ থেকে পড়ে শ্রমিক নিহত

  • আপডেট: Sunday, June 9, 2024 - 8:00 pm

সিরাজগঞ্জ প্রতিনিধি: সিরাজগঞ্জের চন্ডীদাসগাতীতে বেইলি ব্রিজের খোলা পাটাতনের গ্যাপে পড়ে সাহেব আলী (৫০) নামে এক তাঁত শ্রমিক নিহত হয়েছেন।

শনিবার রাত সোয়া ৯টার দিকে সিরাজগঞ্জ-নলকা আঞ্চলিক মহাসড়কের চন্ডীদাস গাতী এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত সাহেব আলী সদর উপজেলার শিয়ালকোল ইউনিয়নের বড় হামকুড়িয়া গ্রামের মাঙন আলীর ছেলে। স্থানীয় লাভলু বাবলু কম্পোজিট কারখানার শ্রমিক।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, চন্ডীদাসগাতী বেইলি ব্রিজটি প্রায় দুই মাস আগে দেবে যায়। সম্প্রতি ওই ব্রিজটি সংস্কারের জন্য সড়ক ও জনপথ বিভাগ কর্তৃপক্ষ পাটাতন সরিয়ে ফেলে। কিন্তু ব্রিজের সামনে সতর্কীকরণ কোনো চিহ্ন রাখা হয়নি এবং চলাচলের রাস্তাও বন্ধ করা হয়নি।

শনিবার রাত সোয়া ৯টার দিকে সাহেব আলী কম্পোজিট মিল থেকে কাজ শেষে বাইসাইকেলযোগে বাড়ি ফিরছিলেন। তিনি ওই বেইলি সেতু দিয়ে পার হওয়ার চেষ্টা করার সময় খোলা পাটাতনের গ্যাপ দিয়ে পড়ে বাইসাইকেলসহ নিচের গভীর পানিতে তলিয়ে যান তিনি। খবর পেয়ে ফায়ার সার্ভিস সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার অভিযান শুরু করে। পরে একঘণ্টা অভিযান চালিয়ে সাইকেলসহ সাহেব আলীর মরদেহ উদ্ধার করা হয়।

সিরাজগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার আতাউর রহমান জানান, খবর পাওয়ার সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পৌঁছে আমরা উদ্ধার অভিযান শুরু করি। সেতুর নিচে ১৫ ফুট গভীর জলাশয় রয়েছে। কচুরিপানা বেষ্টিত সেই জলাশয়ে অভিযান চালিয়ে সাহেব আলী মরদেহ উদ্ধার করে পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সিরাজুল ইসলাম জানান, ফায়ার সার্ভিস সদস্যরা মরদেহ উদ্ধারের পর পুলিশের কাছে হস্তান্তর করেছে। পরে নিহতের মরদেহ সিরাজগঞ্জ শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

এ বিষয়ে জানতে সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলীকে একাধিকবার ফোন দেওয়া হলেও রিসিভ করেননি।