ঢাকা | জুন ১৫, ২০২৪ - ১০:১৮ অপরাহ্ন

মধুচক্রের ফাঁদ পেতে টাকা আদায়ের চেষ্টা, চার নারীসহ গ্রেফতার ১২

  • আপডেট: Friday, June 7, 2024 - 11:21 am

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীতে চার নারী ও আট ভুয়া সাংবাদিককে গ্রেফতার করেছে পুলিশ। এরা মধুচক্রের ফাঁদ পেতে চার তরুণের কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নেওয়ার চেষ্টা করেছিলেন। ভুক্তভোগী ওই চারজনের পক্ষ থেকে ওই ১২ নারী-পুরুষের বিরুদ্ধে থানায় মামলা করা হয়েছে।

এদের মধ্যে পাঁচজন দৈনিক দেশ নামের একটি পত্রিকার সাংবাদিক পরিচয় দিয়েছেন। এছাড়া একজন দৈনিক নববাণী ও দুজন ডিডিপি টিভির সাংবাদিক হিসেবে পরিচয় দিয়েছেন। গ্রেফতার চার নারী হলেন- মোসা. সুমি (২৬), মোসা. শম্পা (২০), প্রিয়াঙ্কা খাতুন (২১) ও পপি (৩৪)।

পুলিশ জানায়, এই চার নারী শাহমখদুম থানা এলাকায় বাড়ি ভাড়া নিয়ে অসামাজিক কার্যকলাপ করতেন। এই চক্রের সদস্য ওই আট ভুয়া সাংবাদিক। ওই নারীরা কৌশলে লোকজন বাসায় নিয়ে তাদের সঙ্গে আপত্তিকর ছবি তুলতেন। তারপর ওই ভুয়া সাংবাদিকরা হঠাৎ হাজির হয়ে পত্রিকায় ছবি ছাপিয়ে দেওয়ার ভয় দেখিয়ে ভুক্তভোগীদের কাছ থেকে মোটা অংকের টাকা আদায় করতেন।

বুধবার সন্ধ্যায় এমন একটি ঘটনার সময় বাড়ির মালিক বিষয়টি টের পেয়ে যান। এরপর তিনি পুলিশে খবর দেন। পরে পুলিশ ওই চার ভুক্তভোগীকে উদ্ধার করে। পাশাপাশি ৮ ভুয়া সাংবাদিক ও ৪ নারীকে আটক করে থানায় নেয়।

শাহমখদুম থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) তানভীর আহমেদ জানান, এ ঘটনায় ভুক্তভোগীদের পক্ষ থেকে ১২ জনের বিরুদ্ধে থানায় প্রচলিত আইনে মামলা করা হয়েছে। আসামিদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে।

 

সোনালী/ সা