ঢাকা | জুন ১৪, ২০২৪ - ৯:১৫ অপরাহ্ন

বদলির আদেশে প্রতিমন্ত্রী পলকের নাম, কর্মকর্তার কাছে কৈফিয়ত তলব

  • আপডেট: Wednesday, May 29, 2024 - 11:23 am

স্টাফ রিপোর্টার: এক কর্মচারীর বদলির আদেশে টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের নাম ব্যবহার করায় বাংলাদেশ টেলিকমিউনিকেশন্স কোম্পানি লিমিটেড-বিটিসিএল রাজশাহীর উপ-মহাব্যবস্থাপক (টেলিকম) সাদিকুর রহমান মাবুদের কাছে কৈফিয়ত তলক করা হয়েছে।

এতে উল্লেখ করা হয়, বিটিসিএলের কনিষ্ঠ ওয়্যারম্যান রফিকুল ইসলাম জুয়েলের বদলি ও পদস্থাপন আদেশে সাদিকুর রহমান মাবুদ অপ্রাসঙ্গিকভাবে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর নাম উল্লেখ করেছেন। বিটিসিএলের একজন প্রথম শ্রেণির দায়িত্বশীল কর্মকর্তা হিসেবে তার এই কর্ম সম্পূর্ণ অনভিপ্রেত ও দাপ্তরিক শিষ্টাচারবহির্ভূত।

মঙ্গলবার যুগান্তরে এ সংবাদ প্রকাশের পর প্রতিমন্ত্রী ও বিটিসিএল কর্তৃপক্ষ বিব্রতকর অবস্থায় পড়েছে। ‘বিটিসিএল চাকরি বিধিমালা-২০১১’ মোতাবেক তার এহেন আচরণ কেন অসদাচরণ বলে বিবেচনা করা হবে না তা এই পত্র প্রাপ্তির তিন কার্যদিবসের মধ্যে জবাব প্রদান করার জন্য তাকে বলা হয়েছে।

মঙ্গলবার বিকালে যোগাযোগ করা হলে বিটিসিএলের উপ-মহাব্যবস্থাপক (টেলিকম) সাদিকুর রহমান মাবুদ বলেন, এ ধরনের কোনো চিঠি আমি এখনো হাতে পাইনি। পেলে শোকজের জবাব দেওয়া হবে।

তবে বিটিসিএলের টেলিযোগাযোগ অঞ্চলের (উত্তরাঞ্চল) উপ-মহাব্যবস্থাপক (প্রশাসন) জাবেদ ইকবাল চৌধুরী জানান, চাকরিবিধি লঙ্ঘন ও শিষ্টাচারবহির্ভূত আচরণের কারণে সাদিকুর রহমান মাবুদকে শোকজ করা হয়েছে। তিনি শিগগিরই চিঠি পেয়ে যাবেন।

এদিকে এর আগে, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের বাসভবন ও সিংড়াসহ নাটোর জেলায় সার্বক্ষণিক টেলিযোগাযোগ সেবা নিশ্চিত করতে নিরবচ্ছিন্ন টেলিসেবা ও বিদ্যুৎ বিভ্রাট চলাকালীন দ্রুত ব্যবস্থা গ্রহণের রাজশাহী বিটিসিএলের ওয়্যারম্যান জুয়েলকে বদলির আদেশ দেন উপ-মহাব্যবস্থাপক (টেলিকম) সাদিকুর রহমান মাবুদ।

নাটোরে বদলি হওয়া রফিকুল ইসলাম জুয়েল রাজশাহীতে বিটিসিএলের ডিজিএম কার্যালয়ে কনিষ্ঠ ওয়্যারম্যান পদে কর্মরত। তাকে গত ২৭ মে দুপুরের মধ্যেই নাটোরে বিটিসিএলের সহকারী ব্যবস্থাপকের কার্যালয়ে যোগদানের নির্দেশ দেওয়া হয়।

জানা গেছে, মঙ্গলবার জুয়েল নাটোরে যোগদান করেন।

সাদিকুর রহমান মাবুদ স্বাক্ষরিত ওই বদলির আদেশে বলা হয়, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের নিজ বাসভবন সিংড়া হওয়ায় নাটোরের জেলা-উপজেলা পর্যায়ে টেলিযোগাযোগ সেবা নিশ্চিত করতে এবং বিদ্যুৎ বিভ্রাট চলাকালীন সময়ে দ্রুত ব্যবস্থা গ্রহণের জন্য বিটিসিএলের কাজের স্বার্থে বদলির আদেশ জারি করা হলো। অথচ প্রতিমন্ত্রী পলক কাউকে বদলির নির্দেশনা দেননি।

 

সোনালী/ সা