ঢাকা | জুন ১৪, ২০২৪ - ৯:১৬ অপরাহ্ন

টানা ২৩ দিনের ছুটি পাচ্ছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা

  • আপডেট: Tuesday, May 28, 2024 - 12:38 pm

স্টাফ রিপোর্টার: গ্রীষ্মকালীন ও ঈদুল আজহা উপলক্ষে ১৯ দিনের অফিসিয়াল ছুটিতে যাচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। ছুটির আগে-পরের শুক্র-শনিবার মিলিয়ে আরও চারদিন ছুটি পাচ্ছেন তারা। সবমিলিয়ে টানা ২৩ দিনের ছুটি কাটাতে পারবে রাবি শিক্ষার্থীরা।

তবে ছুটির মধ্যেও আবাসিক হলগুলো যথারীতি খোলা থাকবে। পূর্ব সিদ্ধান্ত অনুযায়ী, পবিত্র ঈদুল-আজহার ছুটির সঙ্গে গ্রীষ্মকালীন ছুটি সমন্বয় করে এ বর্ধিত ছুটি দেওয়া হয়েছে।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে গ্রীষ্মকালীন অবকাশ ৫ থেকে ৯ মে ও ১৬ থেকে ২৪ জুন ঈদুল-আজহার ছুটি পূর্বনির্ধারিত ছিল। তবে তীব্র তাপপ্রবাহের মধ্যে পানি সংকটের শঙ্কা ও শিক্ষার্থীদের অসুবিধার কথা বিবেচনায় নিয়ে পূর্বনির্ধারিত গ্রীষ্মকালীন ছুটি বাতিলের সিদ্ধান্ত নিয়েছিল রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রশাসন। গ্রীষ্মকালীন ছুটি পিছিয়ে পবিত্র ঈদুল-আজহার ছুটির সঙ্গে সমন্বয়ের সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ। গত ২৪ এপ্রিল দুপুরে শহীদ সৈয়দ নজরুল ইসলাম প্রশাসন ভবনের কনফারেন্স কক্ষে উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তারের সভাপতিত্বে অনুষ্ঠিত ঊর্ধ্বতন প্রশাসনিক কর্মকর্তাদের সভায় সর্বসম্মতভাবে এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

পূর্ব ঘোষিত বিজ্ঞপ্তি অনুযায়ী, গ্রীষ্মকালীন ছুটি ও পবিত্র ঈদুল আজহা উপলক্ষে আগামী ৭ জুন থেকে ২৯ জুন পর্যন্ত ২৩ দিন ক্লাস ছুটি থাকবে। তবে অফিসসমূহ ৯ থেকে ২৫ জুন পর্যন্ত বন্ধ থাকবে। ৩০ জুন থেকে ক্লাস ও পরীক্ষাসমূহ যথারীতি অনুষ্ঠিত হবে।

 

সোনালী/ সা