ঢাকা | মে ৩০, ২০২৪ - ১:৪১ অপরাহ্ন

মুন্সীগঞ্জে ওসিসহ ৯ পুলিশের বিরুদ্ধে মামলা

  • আপডেট: Monday, May 6, 2024 - 11:07 am

অনলাইন ডেস্ক: মুন্সীগঞ্জের সিরাজদিখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মুজাহিদুল ইসলামসহ ৯ পুলিশ সদস্যের বিরুদ্ধে আদালতে মামলা করা হয়েছে।

আদালতের বেঞ্চ সহকারী মো. হোসেন জানান, আদালতের বিচারক কাজী আব্দুল হান্নান মামলার ঘটনার তদন্ত করে প্রতিবেদন দেওয়ার জন্য পিবিআই পুলিশ সুপারকে নির্দেশ দিয়েছেন। একই সঙ্গে বাদীর তথা ভুক্তভোগীদের জখমের বিষয়ে সিভিল সার্জনকে প্রতিবেদন দেওয়ার নির্দেশ দেওয়া হয়।

বাদীপক্ষের আইনজীবী জামাল হোসাইন জানান, ১৮ এপ্রিল সিরাজদিখান থানায় একটি মামলা হয়। ২৪ এপ্রিল ওই মামলায় এজাহারনামীয় আসামি দেখিয়ে কুচিয়ামোড়া গ্রামের বারেকসহ ১১ জনকে গ্রেফতার করে পুলিশ। এরপর ওই রাতে গ্রেফতারদের থানা পুলিশের হেফাজতে নির্যাতন করা হয়। পরদিন তাদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পরবর্তী সহিংসতাকে কেন্দ্র করে মুন্সীগঞ্জ-১ আসনের সংসদ-সদস্য মহিউদ্দিন আহমেদের সমর্থক এবং পরাজিত প্রার্থী গোলাম সারোয়ার কবীরের সমর্থকদের মধ্যে ২৩ এপ্রিল সংঘর্ষের ঘটনা ঘটে। এতে ৯ পুলিশ সদস্যসহ কমপক্ষে ১৫ জন আহত হন। এ ঘটনায় ১৩ জনকে আটক করে কারাগারে পাঠায় পুলিশ। ওই সময় পুলিশের হাতে আটক ব্যক্তিদের নির্যাতনের অভিযোগ এনে এ মামলা করা হয়েছে।

 

সোনালী/ সা