ঢাকা | মে ২১, ২০২৪ - ৬:৩৩ পূর্বাহ্ন

শিরোনাম

তীব্র তাপপ্রবাহে নগরে বিশুদ্ধ শীতল পানি বিতরণ

  • আপডেট: Wednesday, April 24, 2024 - 10:41 am

অনলাইন ডেস্ক: তীব্র তাপপ্রবাহে সৃষ্ট সংকটে রাজধানীতে শ্রমজীবী ও পথচারীদের মাঝে বিশুদ্ধ শীতল পানি, স্যালাইন ও ওয়ালেট টিস্যু বিতরণ করা হয়।  মঙ্গলবার দুপুরে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ৬৬ ও ৬৭নং ওয়ার্ডে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর পূর্বের আওতাধীন ডেমরা থানা শাখার উদ্যোগে এ কর্মসূচি পালন করা হয়।

ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়ন ও কর্মসংস্থান বিষয়ক সম্পাদক শেখ মুহাম্মাদ মাহবুবুর রহমানের নেতৃত্বে এ কর্মসূচিতে উপস্থিত ছিলেন- ঢাকা মহানগর পূর্ব শাখার সহ-সভাপতি মুহাম্মাদ মাইনুল ইসলাম, ডেমরা থানা শাখার সভাপতি শাহাদাত হোসেন মৃধা, সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক রাফিইন বিন আমজাদ, স্কুল সম্পাদক তরুণ, কার্যনির্বাহী সদস্য আহমেদ হৃদয়সহ ও ওয়ার্ড নেতারা।

প্রধান অতিথি শেখ মুহাম্মাদ মাহবুবুর রহমান বলেন, অপরিকল্পিত নগরায়ন, জলাধার ভরাট ও অবাধে বৃক্ষ নিধনের ফলেই অসহনীয় দাবদাহে নগরে জনজীবন অতিষ্ঠ হয়ে পড়েছে। সাময়িক স্বস্তির জন্য আমরা শীতল পানির বিতরণ কর্মসূচি পালন করছি; কিন্তু দীর্ঘমেয়াদি ও টেকসই সমাধানের জন্য নগরকে সবুজায়ন ও বসবাসের উপযোগী করতে রাষ্ট্রকেই যথাযথ ভূমিকা পালন করতে হবে।

নগর সহ-সভাপতি মাইনুল ইসলাম বলেন, যতদিন তীব্র দাবদাহ থাকবে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশের কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে ঢাকা মহানগর পূর্বের উদ্যোগে নগরজুড়ে বিশুদ্ধ শীতল পানি বিতরণ কর্মসূচি অব্যাহত থাকবে।

 

সোনালী/ সা