ঢাকা | মে ৩০, ২০২৪ - ৯:২৩ পূর্বাহ্ন

বৈশাখী উৎসবে পুলিশের রক্তদান কর্মসূচি, ৪ ঘণ্টায় রক্ত দিলেন দুজন

  • আপডেট: Sunday, April 14, 2024 - 11:31 am

অনলাইন ডেস্ক: বাংলা নববর্ষ উপলক্ষে রাজধানীর রমনা পার্কে বৈশাখী উৎসবে রক্তদান কর্মসূচির আয়োজন করছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। তবে ভোর ৬টা থেকে সকাল ১০টা পর্যন্ত এই আয়োজনে রক্ত দিয়েছেন মাত্র দুজন। যা অন্যান্য বছরের তুলনায় খুবই কম।

রোববার (১৪ এপ্রিল) ভোর ৬টা থেকে রমনা বটমূলের পাশে একটি ক্যাম্পে এই রক্তদান কর্মসূচির আয়োজন করে ডিএমপি। এরমধ্যে সকাল ৯টা পর্যন্ত বৈশাখী উৎসব চলে রমনার বটমূলে। এ উৎসবে সব মিলিয়ে হাজার পাঁচেক মানুষ অংশ নিতে দেখা গেছে।

উৎসব চলাকালে মাত্র একজন পুলিশ ব্লাড ব্যাংকে রক্ত দিয়েছেন। এই ব্যক্তির নাম তরিকুল ইসলাম রিপন। তার গ্রামের বাড়ি মুন্সিগঞ্জে।

বৈশাখী উৎসবে পুলিশের রক্তদান কর্মসূচি, ৪ ঘণ্টায় রক্ত দিলেন দুজন

 

আলাপকালে শামিম বলেন, আগে নিয়মিত রক্ত দিতাম। মাঝে তিন বছর দেইনি। এখন থেকে আবার নিয়মিত রক্ত দিতে চাচ্ছি। তাই আজ ডিএমপির রক্তদান কর্মসূচিতে অংশ নিয়েছি।

তবে ডিএমপির এই আয়োজনে রক্তদান মানুষের সংখ্যা কম কেন তা জানতে চাইলে পুলিশ ব্লাড ব্যাংকের ইনচার্জ এ কে এম সিদ্দিকুল ইসলাম জাগো নিউজকে বলেন, প্রতিবছর পহেলা বৈশাখের সময় রক্তদান কর্মসূচির আয়োজন করে ডিএমপি। অন্যান্য বছর গড়ে ১০০ জন রক্ত দিতেন। তবে এবার ঈদের ছুটিতে পহেলা বৈশাখ হওয়ায় উৎসবে মানুষের উপস্থিতি অনেকটা কম। তাই রক্তদানের হার অনেকটা কম। বিকেল ৪টা পর্যন্ত আমাদের এই কর্মসূচি চলবে। আশা করি রক্তদানের হার আরও বাড়বে।

 

সোনালী/ সা