ঢাকা | মে ২৪, ২০২৪ - ৭:০৪ পূর্বাহ্ন

আরও সুবিধা নিয়ে ফেসবুকে আসছে নতুন ফিচার

  • আপডেট: Friday, April 5, 2024 - 2:59 pm

অনলাইন ডেস্ক: জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে অনেক দিন পর আবারও নতুন ফিচার নিয়ে আসছে মেটা। স্মার্টফোনের পর্দাজুড়ে ভিডিও দেখার সুযোগ দিতে নতুন ভিডিও প্লেয়ার চালু করছে প্রতিষ্ঠানটি।

সম্প্রতি যুক্তরাষ্ট্রের প্রযুক্তিভিত্তিক সংবাদমাধ্যম দ্য ভার্জের এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়। প্রতিবেদনে বলা হয় বুধবার (৩ এপ্রিল) এক ব্লগ বার্তায় এ তথ্য জানিয়েছে ফেসবুকের মূল প্রতিষ্ঠান মেটা। এই ভিডিও প্লেয়ারটি চালু হলে ফেসবুকে থাকা ভিডিও টিকটকের আদলে স্মার্টফোনের পর্দাজুড়ে খাড়াভাবে দেখা যাবে। ফলে বর্তমানের তুলনায় আকারে বড় ভিডিও দেখার সুযোগ মিলবে।

মেটা জানায়, আইওএস ও অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের জন্য তৈরি নতুন ভিডিও প্লেয়ারটির মাধ্যমে রিলস, লাইভ ও আকারে বড় ভিডিওগুলো স্মার্টফোনের পর্দাজুড়ে স্বয়ংক্রিয়ভাবে দেখা যাবে। প্রথম দিকে যুক্তরাষ্ট্র ও কানাডায় বসবাসকারীরা ভিডিও প্লেয়ারটি ব্যবহার করার সুযোগ পাবেন। পর্যায়ক্রমে অন্য দেশেও এ সুবিধা মিলবে। মেটার তথ্য অনুযায়ী, নতুন ভিডিও প্লেয়ারের নিচে একটি স্লাইডার অপশনও যুক্ত করা হবে।

ফলে ভিডিওর নির্দিষ্ট অংশ বাদ দিয়ে সহজেই পরবর্তী অংশ দেখা যাবে। ভিডিও থামানোর পাশাপাশি পেছনের দৃশ্য পুনরায় দেখারও সুযোগ দেবে ভিডিও প্লেয়ারটি।

 

সোনালী/ সা