ঢাকা | এপ্রিল ২০, ২০২৪ - ৭:৪৪ অপরাহ্ন

সাপাহারে যৌন উত্তেজক সিরাপ বিক্রি: ৪ ব্যবসায়ীর অর্থদণ্ড

  • আপডেট: Sunday, March 31, 2024 - 9:50 pm

সাপাহার (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর সাপাহারে জনস্বাস্থ্যের জন্য মারাত্মক ক্ষতিকর অনুমোদহীন যৌন উত্তেজনা সৃষ্টিকারী সিরাপ বিক্রি ও মজুতের অপরাধে ৪ জন ব্যবসায়ীর ৮০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়েছে।

রবিবার দুপুরে উপজেলা সদরের মন্ডল মোড় এলাকায় ১ টি গোডাউন ঘর, ১ টি বাসা বাড়ী সহ ৪ টি ব্যবসা প্রতিষ্ঠানে মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করা হয়। মোবাইল কোর্ট অভিযানে নেতৃত্ব দেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মো. মাসুদ হোসেন।

এই অভিযানে আজম আলীর গোডাউনঘর থেকে ৮৫০ বোতল, শাহাজান হোসেনের বাড়ীর খাটের নিচ থেকে ৮৬৪ বোতল, রুবেল স্টোর থেকে ৪৫ বোতল এবং রহমত স্টোর থেকে ১২ বোতল অবৈধ যৌন উত্তেজক সিরাপ জব্দ করা হয়।

এ সময় রুবেল স্টোরের মালিক রুবেলকে ১০ হাজার, রহমত স্টোরের মানিক গোলাম রাব্বানীকে ১০ হাজার, আজম ভ্যারাটিস্টোরের মালিক আজম আলীকে ৩০ হাজার এবং শারমিন স্টোরের মালিককে ৩০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট। পরে জব্দ করা বোতলগুলো খঞ্জনপুর এলাকায় আগুন দিয়ে পুড়িয়ে ধ্বংস করা হয়।

অপরদিকে ওই দিন সকালে উপজেলার আরিফ ডিজিটাল সেন্টার কে অনুমোদন ছাড়াই মানব দেহে রক্ত সঞ্চালন করার অপরাধে ৫ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেন।

মোবাইল কোর্ট অভিযানে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পা কর্মকর্তা ডাঃ মুহাঃ রুহুল আমিন, স্বাস্থ্য পরিদর্শক শওকত আলী ও থানা পুলিশের উপ-পরিদর্শক সবুজ হোসেন সঙ্গীয় ফোর্সসহ উপস্থিত ছিলেন।

সোনালী/জেআর