ঢাকা | এপ্রিল ১৮, ২০২৪ - ১:১৪ পূর্বাহ্ন

বাংলাদেশ-রাশিয়া সম্পর্ক বন্ধুত্বের

  • আপডেট: Wednesday, March 27, 2024 - 11:08 am

অনলাইন ডেস্ক: বাংলাদেশের স্বাধীনতা দিবস উপলক্ষে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীকে টেলিগ্রাম বার্তায় অভিনন্দন জানান রাশিয়ার প্রেসিডেন্ট। গতকাল ঢাকায় রাশিয়ার দূতাবাস তাদের ফেসবুক পেজে এক পোস্টে এ তথ্য জানায়।

অভিনন্দন বার্তায় রাশিয়ার প্রেসিডেন্ট পুতিন বলেন, রাশিয়া-বাংলাদেশ সম্পর্ক ঐতিহ্যগতভাবে বন্ধুত্বের চেতনায় গড়ে উঠেছে। আমি নিশ্চিত যে পারস্পরিক প্রচেষ্টার মাধ্যমে আমরা আমাদের জনগণের স্বার্থ উন্নয়ন এবং শক্তিশালী আঞ্চলিক নিরাপত্তা ও স্থিতিশীলতায় আরও অবদান রাখতে পারব।

সব শেষে তিনি লিখেছেন, আমি আপনার (রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রী) সুস্বাস্থ্য, সাফল্য ও বাংলাদেশের সব নাগরিকের শান্তি ও সমৃদ্ধি কামনা করছি।

এদিকে পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, রাশিয়ার প্রধানমন্ত্রী মিখাইল মিশুস্টিন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে লেখা চিঠিতে বলেছেন, রাশিয়ান ফেডারেশন সরকারের পক্ষ থেকে এবং আমার নিজের পক্ষ থেকে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের জাতীয় ও স্বাধীনতা দিবস উপলক্ষে অভিনন্দন। রাশিয়া-বাংলাদেশ সম্পর্ক বন্ধুত্ব ও পারস্পরিক শ্রদ্ধার চেতনায় বিকশিত হচ্ছে, বাণিজ্য ও অর্থনৈতিক সহযোগিতা এগিয়ে যাচ্ছে এবং এর প্রেক্ষিতে নানা যৌথ প্রকল্প বাস্তবায়িত হচ্ছে।

রাশিয়ার প্রধানমন্ত্রী আরও বলেন, দুই দেশ একসঙ্গে কাজ করলে বন্ধুত্ব আরও শক্তিশালী এবং উভয়ের স্বার্থরক্ষা হবে। রুশ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য এবং তাঁর দায়িত্বশীল কাজে নতুন সাফল্য এবং বন্ধুপ্রতিম বাংলাদেশি জনগণের সুখ ও সমৃদ্ধি কামনা করেন।

 

সোনালী/ সা