ঢাকা | জুলাই ২৫, ২০২৪ - ৪:৫০ পূর্বাহ্ন

বিএনপি-জামায়াতের আগুন সন্ত্রাসের বিরুদ্ধে ওয়ার্কার্স পার্টির বিক্ষোভ মিছিল

  • আপডেট: Wednesday, November 29, 2023 - 7:00 pm

স্টাফ রিপোর্টার: বিএনপি-জামায়াতের চলমান হরতাল-অবরোধ কর্মসূচি ও আগুন সন্ত্রাসের বিরুদ্ধে রাজশাহীতে বিক্ষোভ মিছিল করেছে মহানগর ওয়ার্কার্স পার্টি।

বুধবার বিকেলে শহরের সাহেব বাজার জিরোপয়েন্টস্থ দলীয় কার্যালয়ের সামনে থেকে মিছিলটি বের করা হয়। পরে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে মিছিলটি আবারও দলীয় কার্যালয়ের সামনে গিয়ে সমাবেশে মিলিত হয়।

সমাবেশে বক্তারা বলেন, বিএনপি-জামায়াত বাংলাদেশকে আবারও পেছনে নিয়ে যাওয়ার জন্য সার্বক্ষণিক ষড়যন্ত্রে লিপ্ত। ষড়যন্ত্র করে কিছু করতে না পেরে তারা এখন সন্ত্রাসী কর্মকাণ্ডের আশ্রয় নিয়েছে। ওরা হরতাল-অবরোধের মতো গণবিরোধী কর্মসূচির মাধ্যমে মানুষের লাশের ওপর দিয়ে ক্ষমতায় বসতে চায়। তাদের এই রাজনৈতিক ধারাকে এদেশের জনগণ কখনোই সমর্থন করে না। জনগণ যেটিকে সমর্থন করে না; তা যদি কেউ জোর করে বাস্তবায়ন করার অপচেষ্টা চালায়, তবে ওয়ার্কার্স পার্টি সেটিকে শক্তহাতে প্রতিহত করবে।

রাষ্ট্রবিরোধী সব ষড়যন্ত্র মোকাবেলায় জনগণকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানিয়ে বক্তারা আরও বলেন, যারা এদেশের স্বাধীনতায় বিশ্বাস করে না, জাতীয় পতাকাকে গ্রহণ করে না; তারাই কেবলমাত্র সাম্রাজ্যবাদীদের সঙ্গে হাত মিলিয়ে স্বাধীন, সার্বভৌমত্ব রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্র করতে পারে। বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি অতিতে যেমন মুক্তিযুদ্ধবিরোধী ও সাম্রাজ্যবাদীদের বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছে; বর্তমান এবং আগামীতেও তাই করবে।

সমাবেশে সভাপতিত্ব করেন মহানগর ওয়ার্কার্স পার্টির সম্পাদকমণ্ডলির সদস্য সাদরুল ইসলাম। বক্তব্য রাখেন মহানগরের সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবু।

উপস্থিত ছিলেন জেলা কমিটির সাধারণ সম্পাদক আশরাফুল হক তোতা, মহানগর সম্পাদকমণ্ডলির সদস্য আইনজীবী আবু সাঈদ, বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ, আব্দুল মতিন, মনিরউদ্দীন পান্না, নাজমুল করিম অপু, মনিরুজ্জামান মতির, মহানগর সদস্য সীতানাথ বণিক, আলমগীর হোসেন, মাসুম আক্তার অনিক, আব্দুল খালেক বকুল, আলী আফতাব তপন, শাহিনুর বেগম, মহানগর যুবমৈত্রীর সভাপতি মতিউর রহমান মতি, সাধারণ সম্পাদক শামীম ইমতিয়াজ, সহ-সভাপতি রায়হান হালিম, মহানগর ছাত্রমৈত্রীর সভাপতি ওহিদুর রহমান, সাধারণ সম্পাদক বিজয় সরকার প্রমুখ।

সোনালী/জেআর