ঢাকা | জুলাই ১৪, ২০২৪ - ১১:৪৬ অপরাহ্ন

রাজশাহীতে পণ্যের আড়ালে পাচার হওয়া গাঁজার বড় চালান জব্দ

  • আপডেট: Sunday, October 8, 2023 - 7:59 pm

স্টাফ রিপোর্টার: রাজশাহীর পুঠিয়া উপজেলার বানেশ্বর ট্রাফিক মোড়ে রোববার ভোরে অভিযান চালিয়ে একটি কাভার্ডভ্যান থেকে ৩৬ কেজি গাজাঁ জব্দ করা হয়েছে। এ ঘটনায় তিনজন মাদক কারবারিকে আটক করেছে বিভাগীয় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর।

আটক মাদক কারবারিরা হলেন, কুড়িগ্রাম জেলার নাগেশ্বররী থানার আমজাদ হোসেন ও একই জেলার আনিছুর রহমান ও ইসমাইল হোসেন। প্লাস্টিক পণ্যের আড়ালে পাচার হচ্ছিল গাঁজার এই বড় চালান।

এ ব্যাপারে গতকাল দুপুরে নিজ কার্যালয়ে প্রেস ব্রিফিং করেন রাজশাহী মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক ফজলুল রহমান। তিনি জানান, ভোরে রাজশাহীর পুঠিয়া উপজেলার বানেশ্বর ট্রাফিক মোড়ে অভিযান চালানো হয়। এ সময় একটি কাভার্ডভ্যান থেকে উদ্ধার করা হয় মাদকদ্রব্যের বড় চালান। এ ঘটনায় অভিযানের সময় কাভার্ডভ্যানে সাজিয়ে রাখা বিভিন্ন প্লাস্টিকের মালামালের সাথে গাঁজা প্যাকেটে মোড়ানো অবস্থায় লুকিয়ে রাখা ছিল।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর রাজশাহী বিভাগীয় কার্যালয়ের অতিরিক্ত পরিচালক ফজলুল রহমান জানান, অভিযুক্তরা প্লাস্টিক পণ্যের আড়ালে পাচার করছিল গাঁজার বড় চালান। কুড়িগ্রাম ও কুমিল্লা জেলা দিয়ে রাজশাহী হয়ে সীমান্ত দিয়ে গাঁজা আসছে। তারা এখন মূল সড়ক পরিবর্তন করে ছোট ছোট রাস্তা দিয়ে মাদক নিয়ে আসছে।

তিনি জানান, মাদক কারবারিরা কৌশল পরিবর্তন করে এখন মাদকের রুট পরিবর্তন করছে। তিনি বলেন এই রুটে গত চার মাসে মোট এক হাজার ৩৫ কেজি গাঁজা উদ্ধার করা হয়েছে। এই চক্রটি দীঘদিন ধরে মাদক সরবরাহ করে আসছে। গ্রেপ্তারকৃত আসামিদের নামে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেয়া হচ্ছে।

সোনালী/জগদীশ রবিদাস