ঢাকা | জুলাই ১৪, ২০২৪ - ১১:২২ অপরাহ্ন

‘বিএনপি-জামায়াতের রাজনীতি জনগণ বিশ্বাস করে না’

  • আপডেট: Sunday, October 8, 2023 - 7:57 pm

♦ রাজশাহীতে বিক্ষোভ মিছিল থেকে ওয়ার্কার্স পার্টির নেতারা

স্টাফ রিপোর্টার: বিএনপি-জামায়াতের রাজনীতি দেশের মানুষ আর বিশ্বাস করে না বলে মন্তব্য করেছেন রাজশাহী জেলা ও মহানগর ওয়ার্কার্স পার্টির নেতারা। তারা বলেছেন, ২০১৩-১৪ সালের মতো তারা যদি নির্বাচন বানচালের জন্য অগ্নি সন্ত্রাসে লিপ্ত হয়; তাহলে তাদেরকে রাজপথেই দাঁতভাঙ্গা জবাব দেয়া হবে।

গতকাল রোববার বিকালে ‘রুখো আমেরিকা, রুখো বিএনপি- জামায়াত’ স্লোগানকে সামনে রেখে আয়োজিত সমাবেশ থেকে তারা এসব কথা বলেন। এর আগে মহানগর ওয়ার্কার্স পার্টির উদ্যোগে সাহেববাজার জিরোপয়েন্টে থেকে একটি বিক্ষোভ মিছিল করা হয়। শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মিছিলটি দলীয় কার্যালয়ের সামনে এসে সমাবেশে মিলিত হয়।

সমাবেশে বক্তারা বলেন, বিএনপি-জামায়াত ও তাদের বিদেশি প্রভু মার্কিন যুক্তরাষ্ট্রের উপর ভর করে ক্ষমতায় আসতে চায়। কিন্তু তারা জানে না; বাংলাদেশের মানুষ বিএনপি-জামায়াতের এই রাজনীতি আর বিশ্বাস করে না। ২০০১ সালে তারা রাজশাহী অঞ্চলে যেভাবে বাংলা ভাইয়ের সৃষ্টি করে মুক্তিযুদ্ধের পক্ষের মানুষদের হত্যা করেছে, তা জনগণ ভুলে যায়নি। সুতরাং তারা যদি কর্মসূচির নামে আবারো মানুষ হত্যার খেলায় মেতে ওঠে, তবে ওয়ার্কার্স পার্টি রাজপথে তাদের মোকাবিলা করার জন্য সবসময় প্রস্তুত।

এসময় বক্তারা রাজশাহীর উন্নয়নের গতিশীলতা বজায় রাখার জন্য রাজশাহী-২ আসনের বর্তমান সংসদ সদস্য ও কেন্দ্রীয় ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশাকে আবারও এই আসনে নির্বাচিত করতে মুক্তিযুদ্ধের পক্ষের সকলের প্রতি উদাত্ত আহ্বান জানান।

সমাবেশে সভাপতিত্ব করেন দলের কেন্দ্রীয় সদস্য ও জেলা কমিটির সভাপতি রফিকুল ইসলাম পিয়ারুল। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় সদস্য ও মহানগরের সাধারণ সম্পাদক দেবাশীষ প্রামাণিক দেবু। আরও বক্তব্য রাখেন, কেন্দ্রীয় সদস্য ও জেলা কমিটির সাধারণ সম্পাদক আশরাফুল হক তোতা, কেন্দ্রীয় সদস্য ও মহানগর সম্পাদকমন্ডলীর সদস্য সাদরুল ইসলাম, মহানগর সম্পাদকমন্ডলীর সদস্য সিরাজুর রহমান খান, আব্দুল মতিন, নাজমুল করিম অপু, মহানগর যুবমৈত্রীর সভাপতি ও ৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মতিউর রহমান মতি, মহানগর সদস্য সীতানাথ বনিক, আলমগীর হোসেন আলম প্রমুখ।

সমাবেশে উপস্থিত ছিলেন, মহানগর সম্পাদকমন্ডলীর সদস্য বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ, জেলা কমিটির সম্পাদকমন্ডলীর সদস্য মতিউর রহমান তপন, যুবমৈত্রীর মহানগর সাধারণ সম্পাদক শামীম ইমতিয়াজ, ছাত্রমৈত্রী মহানগরের সভাপতি ওহিদুর রহমান ওহি, সাধারণ সম্পাদক বিজয় সরকার, নারী মুক্তির সংসদের জেলা কমিটির সাধারণ সম্পাদক শাহিনুর বেগম, মহানগর কমিটির সদস্য মাসুম আক্তার অনিক, আব্দুল খালেক বকুল প্রমুখ।

সোনালী/জগদীশ রবিদাস