ঢাকা | ফেব্রুয়ারী ২৯, ২০২৪ - ১২:০৮ অপরাহ্ন

সড়ক দুর্ঘটনায় চাঁপাইনবাবগঞ্জসহ পাঁচ জেলায় আট মৃত্যু

  • আপডেট: Friday, September 15, 2023 - 9:00 pm

সোনালী ডেস্ক: চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে অটোরিকশা উল্টে এক ব্যাংক কর্মকর্তাসহ পাঁচ জেলায় পৃথক সড়ক দুর্ঘটনায় একদিনে মোট আটজনের মৃত্যু হয়েছে।

গোমস্তাপুর প্রতিনিধি জানান, চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে ব্যাটারি চালিত অটোরিকশা উল্টে নাজমুল হক রিপন (৪২) নামে এক ব্যাংক কর্মকর্তা নিহত হয়েছেন। শুক্রবার বিকালে রহনপুর-নাচোল সড়কের বহিপাড়া এলাকায় এই ঘটনা ঘটে। নিহত ব্যাংক কর্মকর্তা রাজশাহীর কাশিয়াডাঙা থানার কোর্ট স্টেশন কলেজপাড়া এলাকার বাসিন্দা মৃত সাইজুদ্দিনের ছেলে।

তিনি রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের আইসিটি ডিপার্টমেন্টের এজিএম হিসেবে কর্মরত ছিলেন। সড়ক দুর্ঘটনায় নিহত হওয়ার ঘটনাটি গোমস্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহবুবুর রহমান নিশ্চিত করেছেন।

এ বিষয়ে গোমস্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে ব্যাংক কর্মকর্তার মরদেহটি উদ্ধার করে। এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন। মরদেহ পরিবারের কাছে তুলে দেয়া হবে।

এদিকে এফএনএস জানায়, সিলেট-জকিগঞ্জ সড়কে বাসচাপায় মোটরসাইকেল আরোহী দুই শিক্ষার্থী নিহত হয়েছেন। শুক্রবার বিকেল ৫টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- সিলেটের কানাইঘাট উপজেলার সুতারগ্রামের হোসাইন আহমদের ছেলে ও এমসি কলেজের অনার্স প্রথম বর্ষের শিক্ষার্থী মেহেদি হাসান (২০) ও একই গ্রামের শহীদ আহমদের ছেলে ও সিলেট সরকারি কলেজের এইচএসসি প্রথম বর্ষের ছাত্র মাহাদী হাসান রাহাত (১৮)।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিকেলে সিলেট-জকিগঞ্জ সড়কে মোটরসাইকেলটিকে জকিগঞ্জ থেকে ছেড়ে আসা একটি বাস চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়। জকিগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) দিলীপ কান্তি নাথ এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, দুর্ঘটনার পর চালক বাসটি নিয়ে পালিয়ে গেলেও বিয়ানীবাজার থানার চারখাই এলাকায় জনতার সহায়তায় বাসটি আটক করা হলেও চালক পালিয়ে যান।

অপরদিকে রাজধানীর যাত্রাবাড়ীতে মেয়র হানিফ ফ্লাইওভারে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে রনি (১৮) নামে এক স্কুলছাত্র নিহত হয়েছেন। এ সময় ফাহিম হোসেন (২৫) নামে আরও এক যুবক আহত হয়েছেন।

গতকাল শুক্রবার ভোর ৫টার দিকে এ দুর্ঘটনা ঘটে। গুরুতর আহত অবস্থায় তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিলে চিকিৎসক রনিকে মৃত ঘোষণা করেন। নিহত রনি নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার জজ মিয়ার ছেলে।

তিনি পরিবারের সঙ্গে রাজধানীর সবুজবাগের সবুজকানন এলাকার বাসায় ভাড়া থাকতেন। চার ভাইয়ের মধ্যে তিনি ছিলেন সবার ছোট। তাকে হাসপাতালে নিয়ে যাওয়া দুঃসম্পর্কের খালাতো ভাই ইয়াসিন হোসেন জানান, রাতে তারা ৪-৫ টি মোটরসাইকেল নিয়ে মাওয়া ঘাটে ঘুরতে গিয়েছিলেন। ভোরে সেখান থেকে আবার বাসায় ফিরছিলেন।

একটি মোটরসাইকেলের পেছনে বসে ছিলেন ফাহিম এবং সেটি চালাচ্ছিলেন রনি। পোস্তগোলা অংশ দিয়ে হানিফ ফ্লাইওভারের উপর ওঠেন তারা। ওভারটেক করার সময় নিয়ন্ত্রণ হারিয়ে মোটরসাইকেল নিয়ে রনি ছিটকে পড়ে যান। এতে আইল্যান্ডের সঙ্গে ধাক্কা লেগে রনি ও ফাহিম গুরুতর আঘাত পান।

সঙ্গে সঙ্গে তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেলে নিলে চিকিৎসক রনিকে মৃত ঘোষণা করেন। আর আহত ফাহিম সেখানে চিকিৎসা নিচ্ছেন। ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ বাচ্চু মিয়া জানান, লাশটি মর্গে রাখা হয়েছে। ঘটনাটি যাত্রাবাড়ী থানা পুলিশ দেখছে।

এছাড়াও গাজীপুর সিটি করপোরেশনের পূবাইল রেলগেট এলাকায় একটি ইজিবাইকে বিপরীত দিক থেকে আসা কাভার্ডভ্যানের ধাক্কায় অন্তত দুজন নিহত হয়েছেন, আহত হয়েছেন আরও তিনজন। তাৎক্ষণিকভাবে হতাহতদের পরিচয় জানা যায়নি। পুলিশ ও এলাকাবাসী জানায়, যাত্রী নিয়ে একটি ইজিবাইক পূবাইলের দিকে যাচ্ছিল।

একপর্যায়ে ইজিবাইকটি পূবাইল রেলগেট এলাকায় পৌঁছায়। এ সময় বিপরীত দিক থেকে আসা একটি কাভার্ডভ্যানে ইজিবাইকটিকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলে একজন মারা যান, আহত হন চারজন। পরে আহতদের উদ্ধার করে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক আরও একজনকে মৃত ঘোষণা করেন।

তিনজনকে হাসপাতালে ভর্তি করা হয়। গাজীপুর মেট্রোপলিটনের পুবাইল থানার এসআই রাশেদুর রহমান দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করে জানান, দুজন নিহত হয়েছেন। এ ঘটনায় আরও তিনজন আহত হয়েছেন। তাৎক্ষণিক হতাহতদের পরিচয় জানা যায়নি। এ বিষয়ে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন।

অন্যদিকে মাদারীপুর জেলার শিবচরের এক্সপ্রেসওয়ের বন্দরখোলা যাত্রী ছাউনির সামনে দ্রুতগামী মোটরসাইকেলের ধাক্কায় আহত অজ্ঞাত (৬০) এক নারীর মৃত্যু হয়েছে। শুক্রবার দুপুরে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তার মৃত্যু হয়। এর আগে সকাল ১০টার দিকে এক্সপ্রেসওয়েতে মোটরসাইকেলের ধাক্কায় তিনি গুরুতর আহত হন।

স্থানীয়রা জানান, সকাল ১০টার সময় এক্সপ্রেসওয়ের বন্দরখোলা যাত্রী ছাউনির কাছে রাস্তা পার হতে গেলে একটি মোটরসাইকেল ওই নারীকে ধাক্কা দিলে গুরুতর আহত হন তিনি। পরে স্থানীয়রা সড়কে পড়ে থাকতে দেখে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে।

সেখানে চিকিৎসাধীন অবস্থায় দুপুরে তার মৃত্যু হয়। শিবচর হাইওয়ে থানার এসআই আব্দুল্লাহ হেল বাকী জানান, একটি অজ্ঞাত গাড়ির ধাক্কায় ওই নারীর মৃত্যু হয়েছে। তার পরিচয় এখনো নিশ্চিত হওয়া যায়নি। লাশ শিবচর হাইওয়ে থানায় পুলিশ হেফাজতে রয়েছে।

সোনালী/জেআর