ঢাকা | জুলাই ১৮, ২০২৪ - ২:৩৭ পূর্বাহ্ন

জয়পুরহাটে কিশোরীকে হত্যার দায়ে যুবকের মৃত্যুদণ্ড

  • আপডেট: Thursday, September 14, 2023 - 8:15 pm

জয়পুরহাট প্রতিনিধি: জয়পুরহাটে ১৬ বছরের কিশোরী রূপালীকে হত্যার দায়ে সাজাদুল ইসলাম (৩৮) নামে একজনকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার দুপুরে জয়পুরহাটের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-২ এর বিচারক আব্বাস উদ্দীন মৃত্যুদণ্ডের আদেশ দেন। সেই সঙ্গে তাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি সাজাদুল ইসলাম জেলার আক্কেলপুর উপজেলার আওয়ালগাড়ী গ্রামের সাহাবুল ইসলামের ছেলে। জয়পুরহাট জেলা ও দায়রা জজ আদালতের সরকারি কৌঁসুলি নৃপেন্দ্রনাথ মণ্ডল রায়ের সত্যতা নিশ্চিত করেছেন।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ২০০৯ সালের ২০ ফেব্রুয়ারি জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার আওয়ালগাড়ী গ্রামের আব্দুল জলিলের ১৬ বছরে মেয়ে রূপালী রাতে প্রকৃতির ডাকে সাড়া দিতে বাড়ির বাইরে গিয়ে নিখোঁজ হন। পরের দিন সকালে বাড়ির অদূরে তুলশীগঙ্গা নদীর কাছ থেকে তার আগুনে পুড়ে যাওয়া মরদেহ উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় নিহতের বাবা আব্দুল জলিল ২০০৯ সালের ৫ মে বাদী হয়ে আক্কেলপুর থানায় একটি মামলা দায়ের করেন। পরে ওই মামলায় ২০১১ সালে আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়। এরপর দীর্ঘ শুনানি শেষে আদালতের বিচারক গতকাল বৃহস্পতিবার দুপুরে এই রায় ঘোষণা করেন।

সোনালী/জেআর