ঢাকা | জুলাই ১৪, ২০২৪ - ১১:০৬ অপরাহ্ন

তানোরে হ্যান্ডকাপসহ তিন ভুয়া পুলিশ গ্রেপ্তার

  • আপডেট: Saturday, September 9, 2023 - 8:22 pm

তানোর প্রতিনিধি: তানোরে হ্যান্ডকাপ, ভুয়া আইডি কার্ড দেখিয়ে পুলিশ পরিচয়ে আদিবাসী পল্লীতে গিয়ে চাঁদা আদায়ের সময় তিনজন ভুয়া পুলিশকে আটক করে পুলিশে সোপর্দ করেছেন স্থানীয়রা।

আটককৃতরা হলেন, তানোর পৌর এলাকার মাসিন্দা মহল্লার আসাদুল ইসলামের ছেলে রাকিব হোসেন (৩০), তানোর উপজেলার আড়াদিঘী গ্রামের তোফাজ্জুল হোসেনের ছেলে তৌহিদুল ইসলাম (২৫) এবং দেবিপুর গ্রামের মহাসিন আলীর ছেলে সিএনজি চালক মুন্না সরকার (২৩)।

এ ঘটনায় তানোর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। শুক্রবার রাতে ঘটনাটি ঘটেছে তানোর উপজেলার শিকপুর আদিবাসী পল্লীতে। শনিবার দুপুরে গ্রেপ্তারকৃত  তিনজনকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

তানোর থানার অফিসার ইনচার্জ আব্দুর রহিম বলেন, শুক্রবার রাতে গ্রেপ্তারকৃত ৩ জনসহ আরও ২-৩জন সিএনজি নিয়ে বাধাইড় ইউপির শিকপুর গ্রামের দিয়াড়া পাড়ার আদিবাসী পল্লীতে গিয়ে পুলিশ পরিচয় দিয়ে চাঁদা বাজি করছিলো।

এসময় স্থানীয়দের সন্দেহের সৃষ্টি হলে তাদের আটক করে পুলিশে খবর দেন। খবর পেয়ে দ্রুত সেখানে পুলিশ পাঠিয়ে তিনজনকে গ্রেপ্তার করা হয়। তবে, পুলিশের উপস্থিতি টের পেয়ে আরও ২-৩ জন পালিয়ে যায়।

তিনি বলেন, গ্রেপ্তারকৃতদের কাছ থেকে সিলভার কালার ১টি হ্যান্ডকাপ ও তানোর উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের অডিট অফিসার পরিচয়ের ভুয়া পরিচয়পত্র এবং চাঁদা হিসেবে আদায় করা ২ হাজার ৫ শ’ টাকা উদ্ধার করা হয়েছে।

এ ঘটনায় মুন্ডুমালা পুলিশ তদন্ত কেন্দ্রের এসআই মোজাহারুল ইসলাম বাদি হয়ে  তিনজনসহ অজ্ঞাতনামা আরও ২-৩ জনকে আসামি করে তানোর থানায় একটি মামলা দায়ের করেছেন। অন্যদের গ্রেপ্তারের চেষ্টা চলছে বলেও জানান তিনি।

সোনালী/জেআর