ঢাকা | জুলাই ১৯, ২০২৪ - ১:৫০ পূর্বাহ্ন

সমাবেশে না গেলে হল থেকে বেরিয়ে যাও, ছাত্রলীগ নেতার অডিও ভাইরাল

  • আপডেট: Thursday, August 31, 2023 - 11:00 pm

অনলাইন ডেস্ক: রাজধানীতে সংগঠনের ডাকা ছাত্র সমাবেশে যোগ দিতে নেতাকর্মীকে নির্দেশ দিয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্রলীগের বিভিন্ন গ্রুপের নেতারা।

এর মধ্যে সমাবেশে যোগ দেয়া বাধ্যতামূলক জানিয়ে, না গেলে হল ছেড়ে বের হয়ে যাওয়ার নির্দেশ দিয়েছেন এক নেতা। চবি ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ ইলিয়াছের সেই অডিও বার্তা বৃহস্পতিবার সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে।

অডিওতে ইলিয়াছকে বলতে শোনা যায়, ঢাকায় ছাত্র সমাবেশ শুক্রবার। শুক্র ও শনিবার দুই দিনই বন্ধ (বিশ্ববিদ্যালয়)। যদি কারও পরীক্ষা থাকে, তাহলে তা রোববার। আমরা পরীক্ষা না দিয়েও ছাত্রলীগের অনুষ্ঠানে অংশ নিয়েছি। তোমরা হলে থাকতেছ, তোমাদের সমস্যায় আমি সাহায্য করি। শুক্রবারে সমাবেশে যোগ দিয়ে শনিবার পড়ালেখা করে পরীক্ষা দিবা।

তিনি আরও বলেন, যারা এ এফ রহমান এবং আলাওল হলে আছো, তাদের ঢাকায় যাওয়া বাধ্যতামূলক। ঢাকায় যাওয়ার গাড়ি ভাড়া ও খাবারের ব্যবস্থা আমি করব। আমার নেতা শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী করবেন।

শেষে হুঁশিয়ারি দিয়ে ইলিয়াছ বলেন, যারা যাবে না, তারা আল্লাহর ওয়াস্তে নিজ দায়িত্বে হল ছেড়ে দিয়ে বাহিরে চলে যাও।

ইলিয়াছ চবির বগিভিত্তিক গ্রুপ বিজয় উপগ্রুপের নেতা। শাখা ছাত্রলীগের এই গ্রুপ শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরীর অনুসারী হিসেবে পরিচিত। এই গ্রুপটি চবির স্যার এ এফ রহমান ও আলাওল হলের অধিকাংশ কক্ষ নিয়ন্ত্রণ করে।

এ বিষয়ে ইলিয়াছ বলেন, এটি শুধু ছাত্রলীগের নেতাকর্মীর জন্য নির্দেশনা ছিল। সাধারণ শিক্ষার্থীদের জন্য নয়। যারা ছাত্রলীগের নাম দিয়ে হলে থাকছে, তারা যদি ছাত্রলীগের অনুষ্ঠানে না যায়, তাহলে সংগঠনের নাম ব্যবহার করার দরকার নেই।

হল থেকে বের হয়ে যাওয়ার বিষয়ে তিনি বলেন, সংগঠনের পরিচয়ে আবাসিক হলে থাকতে হলে সংগঠনের অনুষ্ঠানে তো যেতেই হবে। সব সংগঠনেই নিয়মকানুন থাকে। সেই দিক বিবেচনা করেই আমি ছাত্রলীগের অনুসারীদের এ বার্তা দিয়েছি।

এ বিষয়ে আলাওল হলের এক শিক্ষার্থী নাম প্রকাশ না করার শর্তে বলেন, অনেক বিভাগেই এখন পরীক্ষা চলছে। সবার পক্ষে ঢাকা যাওয়া সম্ভব নয়। এভাবে বাধ্যতামূলক যাওয়ার হুঁশিয়ারি শিক্ষার্থীদের জন্য সঠিক নয়।

সোনালী/জেআর