ঢাকা | জুলাই ১৯, ২০২৪ - ১২:২৯ অপরাহ্ন

জামিন নামঞ্জুর, বিএনপি নেতা মিলন ফের জেলে

  • আপডেট: Sunday, August 13, 2023 - 9:00 pm

স্টাফ রিপোর্টার: রাজশাহী মেট্রোপলিটন পুলিশের বোয়ালিয়া মডেল থানায় করা পেইন্ডিং মামলায় বিএনপি জাতীয় নির্বাহী কমিটির ত্রান ও পুনর্বাসন বিষয়ক সহ-সম্পাদক ও রাজশাহী মহানগর বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শফিকুল হক মিলনকে শ্যোন অ্যারেস্ট দেখিয়ে কারাগারে পাঠানো হয়েছে।

এর আগে গত শনিবার বিকেলে মিলনকে ঢাকার কাশিমপুর কারাগারে থেকে রাজশাহী আনা হয়। রোববার সকালে রাজশাহীর সিএমএম-৪ আদালতে হাজির করা হয় তাকে। এ সময় নিচ্ছিদ্র নিরাপত্তার চাদরে ঢেকে দেয়া হয় আদালত চত্বর । পুলিশ, গোয়েন্দাসহ সিভিল পুলিশ অত্র এলাকা ঘিরে রাখে।

শফিকুল হক মিলনকে রাজশাহীর সিএমএম-৪ আদালতে তুললে বিচারক জামিন না মঞ্জুর করে কারাগারে প্রেরণের আদেশ দেন। মিলনের আইনজীবী আলী আশরাফ মাসুম বলেন, বিএনপি নেতা শফিকুল হক মিলনকে ঢাকা থেকে আটক করা হয়। তিনি ২৮ জুলাই বিএনপি’র মহাবেশে যোগ দিতে গেলে ২৭ জুলাই রাতে তাকে আটক করে কারাগারে পাঠানো হয়।

পরে গত ৬ আগস্ট আদালত শফিকুল হক মিলন, আনোয়ার হোসেন উজ্জ্বল ও মিজানুর রহমান মিজানকে জামিন দেয়। তার সকলেই জেল গেটে আসলে উজ্জল ও মিজানকে ছেড়ে দিলেও জেলগেট থেকে দুইটি মামলায় আবারও আটক দেখিয়ে শফিকুল হক মিলনকে ফের জেল হাজতে প্রেরণ করে পুলিশ।

তিনি আরো বলেন, যে গায়েবী দুইটি পেইন্ডিং মামলায় তাকে আটক দেখানো হয়েছে তার মামলা নং ৩৬। মামলাটি দেখানো হয়েছে ১৯-০৫-২০২৩ইং এবং আরেকটি মামলা নং-৪৬, এটা দেখানো হয়েছে ২৪-০৫-২০২৩ইং তারিখ। তিনি বলেন, এ সকল রাজনৈতিক মামলা। তবে দ্রুত তিনি জামিন পাবেন বলে আশা করেন তিনি। এদিকে মিলনের মুক্তির দাবীতে আদালত চত্বরে বিক্ষোভ করতে থাকেন নেতাকর্মীরা।

সোনালী/জেআর