ঢাকা | এপ্রিল ২১, ২০২৪ - ১২:৩৩ পূর্বাহ্ন

লিটনকে নিয়ে ১৪ দলের আনুষ্ঠানিক প্রচারণা আজ

  • আপডেট: Saturday, June 3, 2023 - 12:00 am

|| রাজশাহী সিটি নির্বাচন-২০২৩ ||

স্টাফ রিপোর্টার: রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটনকে নিয়ে আজ শনিবার আনুষ্ঠানিকভাবে প্রচার-প্রচারণায় নামছে রাজশাহী ১৪ দল।

এর আগে গত ২৩ মে রাজশাহী ১৪ দলের সভা অনুষ্ঠিত হয়। এতে ১৪ দলের কেন্দ্রীয় নেতা ফজলে হোসেন বাদশা এমপি’র উপস্থিতিতে খায়রুজ্জামান লিটনকে জোটের পক্ষ থেকে সমর্থন জানানো হয়। ওই সভা থেকেই প্রতীক বরাদ্দের পর প্রার্থী লিটনের প্রথম প্রচারণা জোটগতভাবে করার সিদ্ধান্ত নেয়া হয়েছিল।

জোট সূত্রে জানা গেছে, নৌকার প্রার্থী খায়রুজ্জামান লিটনকে নিয়ে আজ (শনিবার) বিকাল চারটায় রাজশাহী শহরের বাটার মোড় সংলগ্ন ‘জয় বাংলা চত্বর’ থেকে প্রচারণা শুরু হবে।

এতে ১৪ দলের উদ্যোগে নগরীর বিভিন্ন থানা ও ওয়ার্ড থেকে পৃথকভাবে প্রচার মিছিল এসে মূল প্রচারণায় যুক্ত হবে। এ সময় স্থানীয় আওয়ামী লীগ, ওয়ার্কার্স পার্টি, জাসদসহ ১৪ দলীয় জোটের নেতা-কর্মীরা উপস্থিত থাকবেন।

এ নিয়ে জানতে চাইলে ১৪ দলীয় জোটের অন্যতম শরিক দল ওয়ার্কার্স পার্টির মহানগরের সভাপতি লিয়াকত আলী লিকু বলেন, পূর্বের সিদ্ধান্ত অনুযায়ী আজকে ১৪ দলের উদ্যোগে প্রচার মিছিল করা হবে। এ উপলক্ষে আমাদের দলের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে। আশা করি, আমাদের সকলের ঐক্যবদ্ধ অংশগ্রহণে রাজশাহীর মানুষ আগামী নির্বাচনে নৌকার পক্ষে রায় দেবে।

এদিকে, রাসিক নির্বাচন উপলক্ষে গতকাল শুক্রবার সকালে শিল্পকলা একাডেমিতে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ করা হয়। এতে নৌকার এএইচএম খায়রুজ্জামান লিটনসহ আন্যান্য মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা প্রতীক বরাদ্দের পরপরই নির্বাচনী প্রচারণায় নেমেছেন।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ২১ জুন ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। মোট ১৫২টি ভোট কেন্দ্রের এক হাজার ১৭৩টি কক্ষে ওই দিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

এই নির্বাচনে এবার ভোটার সংখ্যা তিন লাখ ৫২ হাজার ১৫৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার এক লাখ ৭১ হাজার ১৮৫ এবং নারী এক লাখ ৮০ হাজার ৯৭২। আর এবারই প্রথমবারের মতো ভোটা দেবেন ৩০ হাজার ১৫৭ ভোটার।

সোনালী/জগদীশ রবিদাস