ঢাকা | জুন ১৩, ২০২৪ - ৪:২১ অপরাহ্ন

জেলা পরিষদকে সেবামূলক প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলার প্রত্যয়

  • আপডেট: Monday, March 20, 2023 - 10:02 pm

স্টাফ রিপোর্টার: রাজশাহী জেলা পরিষদকে একটি দুর্নীতিমুক্ত ও সত্যিকারের সেবামূলক প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেছেন পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল।

সোমবার সকালে পরিষদের সভা কক্ষে অনুষ্ঠিত মাসিক সভায় সভাপতির বক্তব্যে তিনি এ প্রত্যয় ব্যক্ত করেন।

সভায় আওয়ামী লীগের জাতীয় কমিটির এই সদস্য বলেন, “বঙ্গবন্ধু এদেশে জন্ম না নিলে বাংলাদেশ নামক রাষ্ট্রের জন্ম হতো না। বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা দেশকে ডিজিটাল বাংলাদেশ থেকে “স্মার্ট” বাংলাদেশের দিকে নিয়ে যাচ্ছেন। তাই আমরাও প্রধানমন্ত্রীর উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে রাজশাহী জেলা পরিষদকে দূর্নীতি মুক্ত, জনবান্ধব ও সেবামূলক প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে কাজ করে যাচ্ছি। আপনাদের সহযোগিতা পেলে পরিষদের কয়েকটি ডাক বাংলো নির্মাণ ও সংস্কার করবো। এছাড়াও জেলা পরিষদের স্টাফ কোয়াটার সংস্কার করার পরিকল্পনাও আমাদের আছে।”

মাসিক সভায় আগের সভার কার্যবিবরণী পাঠ ও দৃঢ়ীকরণ, ২০২১-২২ ও ২০২২-২৩ অর্থবছরের এডিপি ও রাজস্ব বরাদ্দে গৃহীত প্রকল্প বাস্তবায়ন সংক্রান্ত অগ্রগতি পর্যালোচনা, ঝুকিপূর্ণ কর্তন ও নিলাম সংক্রান্ত আলোচনা এবং সিদ্ধান্ত গ্রহণসহ অনুদান প্রদান নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

রাজশাহী জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মু: রেজা হাসানের পরিচালনায় মাসিক সভায় সদস্য-১ (গোদাগাড়ী) আব্দুর রশিদ, সদস্য-৩ (পবা ও সিটি কর্পোরেশন) মো: তফিকুল ইসলাম, সদস্য-৪ (মোহনপুর) দীলিপ কুমার সরকার, সদস্য-২ (তানোর) মো: মাইনুল ইসলাম, সদস্য-৮ (চারঘাট) মো: জনাব আলী, সদস্য-৬ (বাগমারা) মোঃ আবু জাফর প্রাং, সদস্য-৯ (বাঘা) মো: মহিদুল ইসলাম, সদস্য-৭ (পুঠিয়া) মো: আসাদুজ্জামান মাসুদ, সদস্য-৫ (দুর্গাপুর) মো: আবুল কালাম আজাদ, সংরক্ষিত সদস্য-১ (গোদাগাড়ী, তানোর ও পবা) শিউলী রানী সাহা, সংরক্ষিত সদস্য-২ (মোহনপুর, দূর্গাপুর ও বাগমারা) সুলতানা পারভীন রিনা, সংরক্ষিত সদস্য-৩ (পুঠিয়া, চারঘাট ও বাঘা) মোসা: সাজেদা বেগম, বাঘা উপজেলা চেয়ারম্যান লায়েবউদ্দিন লাবলু, মোহনপুর উপজেলা চেয়ারম্যান আব্দুল সালাম, দূর্গাপুর উপজেলা চেয়ারম্যান মো: নজরুল ইসলাম, দূর্গাপুর পৌর মেয়র সাজেদুর রহমান মিঠু সরকার ছাড়াও সহকারী প্রকৌশলী এজাজুল আলম, উপ-সহকারী প্রকৌশলী আনোয়ার হোসেন, প্রধান হিসাবরক্ষক আব্দুল মতিনসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

সোনালী/জেআর