ঢাকা | জুন ১৫, ২০২৪ - ১০:৪০ অপরাহ্ন

সরকারি শূন্য পদে নিয়োগের দাবিতে যুবমৈত্রীর বিক্ষোভ সমাবেশ

  • আপডেট: Saturday, January 7, 2023 - 7:18 pm

স্টাফ রিপোর্টার: কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সরকারি সকল শূন্য পদে নিয়োগের দাবি জানিয়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে রাজশাহী মহানগর যুবমেত্রী।

শনিবার বিকালে সাহেব বাজার জিরো পয়েন্টস্থ দলীয় কার্যালয়ের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়। শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে মিছিলটি পুনরায় দলীয় কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। পরে সেখানে একটি সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে সভাপতিত্ব করেন মহানগর যুবমৈত্রীর সভাপতি ও রাসিকের ৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মতিউর রহমান মতি। প্রধান অতিথির বক্তব্য দেন মহানগর ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক দেবাশীষ প্রামাণিক দেবু। সমাবেশ সঞ্চালনা করেন মহানগর যুবমৈত্রীর সাধারণ সম্পাদক শামীম ইমতিয়াজ।

সমাবেশে বক্তারা বলেন, দেশের যুব শক্তির ১১ শতাংশ বেকার, যা জনসংখ্যার হিসাবে ১ কোটিরও বেশি। স্বাধীনতার ৫০ বছর পরও কর্মসংস্থান সংকট রয়ে গেছে। এ সংকটের অন্যতম কারণ নিয়োগ-বাণিজ্য। কর্মসংস্থান যেন ঘুষ, দুর্নীতি ও দলীয়করণের ভিত্তিতে না হয়ে প্রকৃত মেধা ও যোগ্যতার ভিত্তিতে হয়, তা সরকারকে নিশ্চিত করতে হবে। বেকারত্ব নিরসনে সারাদেশে সরকারি সকল শূন্য পদে নিয়োগ প্রদানের কোনো বিকল্প নেই।

সমাবেশে আরও বক্তৃতা করেন, মহানগর যুবমৈত্রীর সাংগঠনিক সম্পাদক মোহাইমিনুল হক রানা, কাশিয়াডাঙ্গা থানার আহ্বায়ক হাফিজুর রহমান সাগর, রাজপাড়া থানার আহ্বায়ক শাহ্ আলম, মতিহার থানার আহ্বায়ক ইমাম হোসেন, শাহমখদুম থানার আহ্বায়ক চঞ্চল চৌধুরী প্রমুখ।

সোনালী/জেআর