ঢাকা | জুন ২২, ২০২৪ - ৭:২৬ অপরাহ্ন

মাদ্রাসার নয়া ভবন উদ্বোধন: উন্নয়নের জন্য আর শিক্ষাপ্রতিষ্ঠান অবশিষ্ট নেই: বাদশা

  • আপডেট: Sunday, January 1, 2023 - 3:15 pm

স্টাফ রিপোর্টার: রাজশাহী মহানগর এলাকায় বড় ধরনের কোন উন্নয়নের জন্য তেমন কোন শিক্ষাপ্রতিষ্ঠান আর অবশিষ্ট নেই বলে জানিয়েছেন, শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও রাজশাহী-২ আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা। তিনি বলেছেন, ২০০৯ সাল থেকে ২০২১ সাল পর্যন্ত শহরের প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠান এখন পরিকল্পিত উন্নয়নের আওতায়।

রোববার সকালে মদিনাতুল উলুম কালিম মাদ্রাসার ছয় তলা বিশিষ্ট নতুন একাডেমিক ভবনের উদ্বোধন ও নতুন বই বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব তথ্য জানান। অনুষ্ঠানের শুরুতে মাদ্রাসার কোমলমতি শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেওয়া হয়।

অনুষ্ঠানে এমপি বাদশা বলেন, আমি নির্বাচিত হওয়ার আগে এই মাদ্রাসার চিত্র ছিল অত্যন্ত জরাকীর্ণ। বর্তমান সরকারের সহযোগিতা ও মাদ্রাসা সংশ্লিষ্ট বিভিন্ন ব্যক্তিদের প্রচেষ্টায় মাদ্রাসাটিকে এখন সেরা শিক্ষা প্রতিষ্ঠানে রূপান্তরিত করেছি।

তিনি বলেন, আমি সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর থেকেই শিক্ষা এবং শিক্ষাপ্রতিষ্ঠানকে অত্যন্ত গুরুত্বসহকারে বিবেচনা করে এসেছি। ‌কোন শিক্ষাপ্রতিষ্ঠানের কর্তৃপক্ষ বলতে পারবেন না, উন্নয়ন থেকে কাউকে বঞ্চিত করেছি। আমার রাজনৈতিক জীবনের অন্যতম একটি স্বপ্ন ছিল; রাজশাহীকে শিক্ষা নগরী হিসেবে প্রতিষ্ঠিত করা। বিশ্বাস করি, সকলের সহযোগিতায় সেই স্বপ্ন অনেকটাই পূরণ হয়েছে।

মদিনাতুল উলুম কালিম মাদ্রাসার গভর্নিং বডির সভাপতি সাইফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বারিন্দ মেডিকেল কলেজ ও হাসপাতালের ম্যানেজিং ডিরেক্টর মোঃ শামসুদ্দিন ও মাদ্রাসার প্রতিষ্ঠাতা কালীন সদস্য মোঃ হাসমতুল্লাহ। এসময় মদিনাতুল উলুম কালিম মাদ্রাসার অধ্যক্ষ, শিক্ষক কর্মকর্তা ও কর্মচারীবৃন্দসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সোনালী/জগদীশ রবিদাস