ঢাকা | ফেব্রুয়ারী ২১, ২০২৪ - ২:৩৩ পূর্বাহ্ন

মানসিক প্রতিবন্ধী কিশোরী ধর্ষণ মামলায় যুবকের যাবজ্জীবন

  • আপডেট: Sunday, September 18, 2022 - 11:21 pm

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে মানসিক প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণের দায়ে এক যুবককে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। রোববার দুপুরে রাজশাহীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালত-২ এর বিচারক মুহা. হাসানুজ্জামান এই রায় ঘোষণা করেন।

একই সাথে তাকে জরিমানা করা হয়েছে ২০ হাজার টাকা। জরিমানার অর্থ অনাদায়ে আরও এক মাসের বিনাশ্রম কারাদণ্ড।

সাজাপ্রাপ্ত আসামির নাম মহব্বত আলী (২৮)। তিনি মোহনপুর উপজেলার গোপাইল গ্রামের বাসিন্দা। ধর্ষণের শিকার ওই কিশোরীর বাড়িও মোহনপুরে।

আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী নাসরিন আখতার মিতা এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ঘটনাটি ২০১৫ সালের ৪ অক্টোবর বিকেলে মাঠ থেকে বাড়ি ফেরার পথে ১৩ বছরের মানসিক প্রতিবন্ধী এই কিশোরীকে শাড়ি কিনে দেওয়ার কথা বলে পাশের একটি ফল বাগানে নিয়ে যায় মোহাব্বত আলী। বাগানে নিয়ে গিয়ে ওই কিশোরীকে ধর্ষণ করে মোহাব্বত। ঘটনার সময় আসামির বয়স ছিল ২১ বছর। আর এখন ২৮ বছর।

এই ঘটনায় মোহাব্বত আলীকে আসামি করে মোহনপুর থানায় ধর্ষণের মামলা দায়ের করেন ভিকটিমের মা। পুলিশ তাকে গ্রেপ্তার করলে সে ধর্ষণের কথা স্বীকার করে। পরে তাকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দেয় পুলিশ।

এরপর আদালতে মামলার সাক্ষ্যগ্রহণ ও যুক্তিতর্ক শেষ হয়। এতে আসামির বিরুদ্ধে আনিত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিজ্ঞ বিচারক তার বিরুদ্ধে যাবজ্জীবন সাজার রায় ঘোষণা করেন।

তিনি আরও জানান, রায় ঘোষণার সময় তিনি আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন। রায় ঘোষণার পর আদালতের নির্দেশে তাকে তাকে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।