ঢাকা | জুন ১৯, ২০২৪ - ১০:৫৮ পূর্বাহ্ন

পবায় বর্ণাঢ্য শিক্ষা উপকরণ মেলা অনুষ্ঠিত

  • আপডেট: Wednesday, August 17, 2022 - 10:42 pm

স্টাফ রিপোর্টার: পরিবার পর্যায়ে শিখন উপকরণ তৈরি ও তার ব্যবহারকে বেগবান করার জন্য তেঁতুলিয়াডাঙ্গা বালিকা বিদ্যালয় মাঠে গতকাল বুধবার এক বর্নাঢ্য শিক্ষা উপকরণ মেলার আয়োজন করা হয়।

মেলায় পবা উপজেলা ভাইস চেয়ারম্যান ওয়াজেদ আলী খান প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বিভিন্ন স্টল পরিদর্শন করে মায়েদের উপকরণ দেখে ভুয়সী প্রশংসা করেন। শিক্ষা উপকরণ শিশুর শিখন প্রক্রিয়ার সাথে নিবিড় সম্পর্ক স্থাপন করতে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করে। যার মাধ্যমে শিশু কোন বিষয় সহজেই আত্মস্থ করতে পারে।

আমাদের বর্তমান শিক্ষা ব্যবস্থায় প্রাতিষ্ঠানিক পর্যায়ে উপকরণের ব্যবহার বৃদ্ধি পেয়েছে। কিন্তু পরিবার পর্যায়ে উপকরণের ব্যবহার নেই বললেই চলে বিশেষ করে গ্রাম পর্যায়ে। গ্রাম পর্যায়ে পরিবারে উপকরণের ব্যবহার বৃদ্ধির জন্য ওয়ার্ল্ড ভিশন, পবা এপি ১ হাজার ৫০ জন শিশুর মাকে প্রশিক্ষন প্রদান করেছেন। যেখানে মায়েরা কিভাবে স্থানীয় উপকরণ ব্যবহার করে শিশুর শিখন উপযোগী উপকরণ তৈরি করতে হয় তার উপর দক্ষতা অর্জন করেছেন।

দর্শনপাড়া ইউনিয়ন পরিষদ শাহাদাত হোসেন সাব্বির মেলায় অংশগ্রহনকারী সকল সদস্যকে পুরস্কৃতি করেন। উক্ত মেলায় সিনিয়র ম্যানেজার সেবাষ্টিয়ান পিউরিফিকেশন রাজশাহী এরিয়া ক্লাস্টার, তেঁতুলিয়াডাঙ্গা বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহাদাত হোসেন, প্রোগ্রাম অফিসার মাসুদ রানা, পলাশ হিউবার্ট বিশ^াস, ভিডিসি ও সি এম সি এর নেতৃবৃন্দ উপস্থত ছিলেন।