ঢাকা | জুলাই ২৬, ২০২৪ - ৬:৫৮ পূর্বাহ্ন

রাজশাহীতে নির্মিত হবে আবাসিক নারী ফুটবল অ্যাকাডেমী

  • আপডেট: Tuesday, August 16, 2022 - 10:37 pm

 

স্টাফ রিপোর্টার: যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অর্থায়নে রাজশাহী মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে আবাসিক নারী ফুটবল অ্যাকাডেমী নির্মাণ করা হবে। বাংলাদেশে ফুটবলের পুনর্জাগরণসহ শক্তিশালী জাতীয় ফুটবল দল গঠনের জন্য বছরব্যাপী ফুটবল প্রতিযোগিতা আয়োজন, নারীদের আবাসন প্রশিক্ষণ শিবির ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে (বাফুকে) শক্তিশালীকরণ শীর্ষক প্রকল্পের আওতায় অন্তর্র্ভূক্ত রাজশাহীসহ ৩টি জেলায় নারী ফুটবল অ্যাকাডেমী স্থাপনের জন্য সরকার পদক্ষেপ গ্রহন করেছে। ফুটবলের উন্নয়ের স্বার্থে স্কুল পর্যায় থেকে শুরু করে উপজেলা ও জেলা ভিত্তিক খেলা আয়োজন করা হবে।

রাজশাহীতে জাতীয় ও আর্šÍজাতিক খেলা আয়োজন করা হলে জরুরী ভিত্তিতে ফ্লাড লাইট স্থাপন করা হবে ও কয়েকটি স্টেডিয়াম নির্মাণের প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে যদিও নগরীতে জায়গার স্বল্পতা রয়েছে। তারপরেও নগরীর আশেপাশে জায়গা খুজে বিকেএসপির মত করে স্টেডিয়াম নির্মাণের বিষয়ে জেলা প্রশাসকের সাথে আলোচনা করে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে। বর্তমানে স্টেডিয়ামটি খেলাধুলার উপযোগী ও আবাসন ব্যবস্থাও উন্নতমানের। তবে কিছু সংস্কার কাজ করার প্রয়োজন আছে। এছাড়া বিভিন্ন প্রকল্প হাতে নেয়া হয়েছে যা পর্যায়ক্রমে বাস্তবায়ন করা হবে।

মঙ্গলবার সকালে মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়াম পরিদর্শনকালে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (উন্নয়ন) রুহুল আমিন খান সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এসব কথা বলেন। এ সময় জাতীয় ক্রীড়া পরিষদের পরিচালক মুহাম্মদ সারওয়ার জাহান ও বাফুফের ক্লাব লাইসেসিনং অফিসার মিরাজুল ইসলাম জেলা ক্রীড়া অফিস ও যুব উন্নয়ন অধিদপ্তর পরিদর্শন করেন।

এ সময় রাজশাহী জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ওয়াহেদুন নবী, জেলা ক্রীড়া অফিসার জাহাঙ্গীর হোসেন, নির্বাহী সদস্য আলী আফতাব তপন, সিরাজুর রহমান খানসহ অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।