ঢাকা | মে ২২, ২০২৪ - ১১:০৯ অপরাহ্ন

ঘাতকের সামনে মাথা নত করেনি বঙ্গবন্ধু: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

  • আপডেট: Monday, August 1, 2022 - 12:04 am

বাঘা প্রতিনিধি: পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন, ঘাতকের সামনে মাথানত করেনি জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তাঁর জন্য পাকিস্থানের কারাগারে কবর খোড়া হয়েছিল। কিন্তু তিনি সেখান থেকে স্বাধীনতার ডাক দিয়েছিলেন। কারন তিনি এ দেশের মাটি ও মানুষকে ভালবাসতেন। অথচ একটি স্বার্থন্বেষী মহল ১৫ আগষ্ট কালরাত্রিতে তিনি-সহ তাঁর স্ব-পরিবারকে বুলেটের আঘাতে নির্মমভাবে হত্যা করেন।

আমরা মাসব্যাপী বিভিন্ন কর্মসুচীর মাধ্যমে এই হত্যাযজ্ঞকে শোকের মাস হিসাবে পালন করবো। রবিবার বিকেলে বাঘার গড়গড়ি ইউনিয়নের দাদপুর গড়গড়ি উচ্চ বিদ্যালয় এবং খানপুর ঝড়ু পরামানিক (জে.পি) উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত ভবন উদ্বোধন পূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

দাদপুর গড়গড়ি উচ্চ বিদ্যালয়ের সভাপতি আলহাজ মঞ্জুরুল আলম বুদুর সভাপতিত্বে আয়োজিত সভায় পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, আমাদের দুর্ভাগ্য যার জন্য মায়ের ভাষা ফিরে পেয়েছি আজ তিনি আমাদের মাঝে নেই। তবে তাঁর সুযোগ্য কন্যা পিতার সকল আদর্শ বাস্তবায়নের মধ্য দিয়ে যে ভাবে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন এ থেকে আমার বিশ্বাস তাঁর আত্না অবশ্যই শান্তি পাবে।

মন্ত্রী বলেন, আমরা আত্নমর্যদাশীল রাষ্ট গড়তে চাই। আমরা প্রতিহিংসার রাজনীতি করিনা। আমরা উন্নয়নের রাজনীতিতে বিশ্বাসী। পৃথিবীর এমন কোন দেশ নেই আমাদের সাথে বৈরী আচরণ করে। কেননা আমরা পররাষ্ট্রনীতি মেনে চলি। আমরা চাই, সকল শোককে শক্তিতে পরিনত করে একটি সোনার বাংলা গড়ি। এ জন্য সোনার মানুষ চাই। আর সোনার মানুষ হতে হলে উন্নত শিক্ষার কোন বিকল্প নেই। তিনি শিক্ষার মান উন্নয়নে সকল শিক্ষককে আন্তরিকতার সাথে পাঠ দানের আহবান জানান। একই সাথে শিক্ষার্থীদের ভালো করে পড়া-লেখার উপদেশ দেন।

এর আগে শাহরিয়ার আলম খানপুর ঝড়ু পরামানিক (জে.পি) উচ্চ বিদ্যালয়ের সভাপতি ও ইউপি সদস্য মহিদুল ইসলামের সভাপতিত্বে আয়োজিত ভবন উদ্বোধন পূর্ব সভায় বক্তব্য রাখেন। এদিকে পৃথক দুটি অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বাঘা উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, দুই প্রতিষ্ঠান প্রধান শিক্ষক যথাক্রমে এমদাদুল হক এবং হাবিবুর রহমান, রাজশাহী জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি রোকনুজ্জামান রিন্টু ও গড়গড়ি ইউপি চেয়ারম্যান রবিউল ইসলাম রবি প্রমুখ।