ঢাকা | জুলাই ২৬, ২০২৪ - ৭:৩২ পূর্বাহ্ন

ড্রেন নির্মাণের চাঁদা না পেয়ে হামলার অভিযোগ

  • আপডেট: Saturday, July 23, 2022 - 11:50 pm

 

স্টাফ রিপোর্টার: কাঁটাখালি শ্যামপুর ৮ নং ওয়ার্ড মোল্লাপাড়া এলাকায় সরকারি ড্রেন নির্মাণ কাজে চাঁদার টাকা না পেয়ে নির্মাণকাজে বাধা ও নির্মান কাজের ইঞ্জিনিয়ারসহ ঠিকাদার প্রতিষ্ঠানের কর্মচারীদের উপরে হামলা চালিয়েছে স্থানিয় সন্ত্রাসীরা।

শনিবার সকাল ১১ টার দিকে শ্যামপুর মোল্লাপাড়ায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় হামলাকারিদের বিরুদ্ধে কাঁটাখালি থানায় অভিযোগ দিয়েছেন এমএস মনির ট্রেডার্স ঠিকাদার প্রতিষ্ঠানের ইঞ্জিনিয়ার আসাদুজ্জামান।

অভিযোগ সূত্রে জানা গেছে, সারা দেশে ৩০ টি পৌরসভায় ওয়ার্ল্ড ব্যাংকের অর্থায়নে রাজশাহী জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের টেন্ডারে কাঁটাখালি পৌরসভার দেওয়ানপাড়া থেকে শ্যামপুর বালুর ঘাট পর্যন্ত ড্রেন নির্মাণ কাজ পান এমএস মনির ট্রেডার্স নামের ঠিকাদার প্রতিষ্ঠান। প্রায় এক মাস থেকে ড্রেন নির্মাণ কাজ চলছে।

শনিবার সকাল ১১টার দিকে এমএস মনির ট্রেডার্স ঠিকাদার প্রতিষ্ঠানের প্রকৌশলী আসাদুজ্জামানের সার্বিক পরিচালনায় শ্যামপুর মোল্লাপাড়া এলাকায় এই ড্রেন নির্মাণ কাজ করছিলেন। এসময় ওই এলাকার মৃত চয়েন হাজীর ছেলে মকসেদ (৫৫) তার ছেলে কাউসার (২৮) ও নজরুল ইসলামের ছেলে আরিফ (৩৫) ড্রেন নির্মাণ প্রতিষ্ঠানের কাছে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করেন। চাঁদার টাকা না দিলে ড্রেন নির্মাণ কাজ বন্ধ করতে হবে বলে দাবি করে।

এসময় তাদের চাঁদার টাকা দিতে অস্বীকার করলে তারা প্রকৌশলী আসাদুজ্জামানের উপরে হামলা চালায়। এসময় ঠিকাদার প্রতিষ্ঠানের সাপলাইয়ার ওই এলাকার মৃত মুসলেমের ছেলে আনারুল ইসলাম প্রতিবাদ করলে তার উপরেও হামলা চালায় সন্ত্রাসীরা। এছাড়াও নির্মাণ কাজ ভাংচুর এবং কাজ বন্ধ করে দেয় মকসেদ বাহিনী।

কাটাখালি পৌরসভার সংরক্ষিত আসনের কাউন্সিলর আয়েশা আক্তার বলেন, জনগনের কল্যাণে সরকারি ড্রেন নির্মাণ করা হচ্ছে। কাজ চলাকালিন সময়ে তাদের উপরে হামলা ও সরকারি কাজে বাধা এবং নির্মাণ কাজ ভাংচুর করে কাজটি ঠিক করেনি।

এ বিষয় কাঁটাখালি থানার অফিসার ইনচার্জ সিদ্দিকুর রহমান জানান, সরকারি কাজে বাধা ও ভাংচুর, চাঁদাদাবি এবং প্রকৌশলীর উপরে হামলার ঘটনায় থানায় একটি অভিযোগ দায়ের করেছেন আসাদুজ্জামান। এ বিষয় তদন্ত করে দ্রুত আসামীদের গ্রেপ্তার করা হবে বলে জানান ওসি।