ঢাকা | মে ২০, ২০২৪ - ৫:২৬ পূর্বাহ্ন

বৌদ্ধ বিহারে সাংবাদিকদের ওপর সন্ত্রাসীদের হামলা

  • আপডেট: Friday, July 22, 2022 - 11:04 pm

 

বদলগাছী (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর পাহাড়পুর বৌদ্ধবিহারে সাংবাদিকদের ওপর স্থানীয় সন্ত্রাসীদের হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় দুই তরুণকে আটক করেছে পুলিশ। শুক্রবার দুপুর দুইটার দিকে সাংবাদিকদের ওপর হামলা চালায় স্থানীয় সন্ত্রাসীরা। হামলায় দুই সাংবাদিক আহত হয়েছেন।

আহত দুই সাংবাদিক হলেন, অনলাইন নিউজ পোর্টাল ঢাকা মেইলের নওগাঁ জেলা প্রতিনিধি সুমন আলী ও ঢাকা পোস্টের সাবেক প্রতিনিধি ও নওগাঁ সাংবাদিক ইউনিয়নের সদস্য দেলোয়ার হোসেন।

আটক দুই তরুণ হলেন, স্বপন হোসেন (১৮) ও রাব্বী (১৮)। তারা দুইজনই বদলগাছী উপজেলার পাহাড়পুর গ্রামের বাসিন্দা।

জানা যায়, শুক্রবার নওগাঁর পাহাড়পুর বৌদ্ধপুর বিহার পরিদর্শনে আসেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ। সেখানে প্রতিমন্ত্রী একটি সেমিনারে অংশগ্রহণ করেন। এছাড়া বিহার চত্বরে একটি হেরিটেজ ক্যাফে নামে একটি রেস্টুরেন্টের উদ্বোধন করেন। প্রতিমন্ত্রী রেস্টুরেন্ট উদ্বোধন করার সময় ক্যামেরা ধরা নিয়ে স্থানীয় কিছু তরুণের সাথে সাংবাদিকদের কথা-কাটাকাটি হয়। পরবর্তীতে সাংবাদিক সুমন ও দেলোয়ার কাজ শেষ করে ফেরার সময় ওই তরুণেরা তাদেরকে মারধর করেন। ওই দুই সাংবাদিক বদলগাছী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

বদলগাছী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিয়ার রহমান জানান, সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় দুই তরুণকে আটক করা হয়েছে। এই ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।