ঢাকা | মে ৩০, ২০২৪ - ২:৫১ অপরাহ্ন

শিক্ষক হত্যা ও লাঞ্ছনায় জড়িতদের শাস্তি দাবি

  • আপডেট: Thursday, June 30, 2022 - 11:15 pm

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক: সাভারের আশুলিয়ার শিক্ষক উৎপল কুমার সরকারকে হত্যা ও নড়াইলের মির্জাপুর ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসকে লাঞ্ছিতের ঘটনায় প্রতিবাদ ও জড়িতদের শাস্তির দাবি জানিয়েছেন একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা। গতকাল বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে আয়োজিত মানববন্ধন কর্মসূচি থেকে তারা এ দাবি জানান।

কর্মসূচিতে রাজশাহী মহানগর ঘাতক দালাল নির্মূল কমিটি’র ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক সরকার সুজিত কুমার বলেন, আজকে আমরা এমন এক সময়ে এসে পৌঁছেছি যেখানে একজন কলেজের অধ্যক্ষের গলায় জুতার মালা দেওয়া হয় এবং শিক্ষার্থীকে শাসন করায় শিক্ষককে হত্যা করা হয়ে। এসব ঘটনা কোন সাধারণ ঘটনা নয়। দেশ যখন এগিয়ে যাচ্ছে তখন একটা গোষ্ঠী দেশকে পিছনে নিতে চাচ্ছে। তারাই এসব অপকর্ম করছে।

তিনি আরও বলেন, আজ পদ্মা সেতুর নাট বল্টু খুলে নিচ্ছে। যা আমাদের জন্য দূর্ভাগ্যজনক। আমাদের সবই আছে কিন্তু দেশপ্রেম নাই। মানুষ গড়ার কারিগর তথা শিক্ষক সমাজ আজ লাঞ্চিত হচ্ছে সব জায়গা। এটি জাতি হিসেবে আমাদের জন্য হতাশার। কর্মসূচি থেকে তিনি দেশব্যাপী শিক্ষক লাঞ্চনার ঘটনায় জড়িতদের সুষ্ঠু তদন্ত সাপেক্ষে শাস্তির দাবি করেন।

সংগঠনের কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক কামরুজ্জামান বলেন, আমাদের শিক্ষকদেরকে হত্যা করা হচ্ছে, জুতার মালা দেওয়া হচ্ছে। রামু থেকে শিবগঞ্জ সবত্র অস্থিতিশীল করার চেষ্টা চলছে। এ জন্য হাতিয়ার হিসাবে ব্যবহার করা হচ্ছে গুজব। এ গুজব সৃষ্টি করছে স্বাধীনতা বিরোধী শক্তি । তারা দেশকে একটা ধর্মান্ধ এবং ব্যর্থ রাষ্ট্র হিসেবে গড়ে তুলতে চাচ্ছে। কিন্তু আমরা তা কখনোই হতে দিবো না তাদেরকে আমরা শক্ত হাতে প্রতিহত করবো।

নিমূল কমিটির রাবি শাখার সাধারণ সম্পাদক তানভীর আহমেদ এর সঞ্চালনায় কর্মসূচিতে সংগঠনের বিভিন্ন পর্যায়ের ১৮-২০ জন নেতাকর্মী উপস্থিত ছিলেন।