ঢাকা | এপ্রিল ২৩, ২০২৪ - ২:২৮ অপরাহ্ন

রক্ষাগোলা সংগঠনের গ্রাজুয়েশন সভা

  • আপডেট: Monday, June 20, 2022 - 10:18 pm

 

স্টাফ রিপোর্টার: রাজশাহীর গোদাগাড়ীতে রক্ষাগোলা সংগঠনের নেতৃবৃন্দের সাথে সংগঠনের গ্রাজুয়েশন সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার উপজেলার র্ফাসাপাড়া রক্ষাগোলা সমাজ গৃহে এ সভার আয়োজন করে রক্ষাগোলার সংগঠক সংস্থা সেন্টার ফর ক্যাপাসিটি বিল্ডিং অব ভলান্টারী অর্গানাইজেশন (সিসিবিভিও)।

সভায় ১৫টি রক্ষাগোলা সংগঠনের ৩০ জন নেতা-নেত্রী অংশগ্রহণ করেন। সভায় সভাপতিত্ব করেন ফার্সাপাড়া রক্ষাগোলা সংগঠনের মোড়ল সরল এক্কা। প্রধান অতিথি ছিলেন সিসিবিভিও’র সমন্বয়কারী মো. আরিফ। উপস্থিত ছিলেন নারী উন্নয়ন কর্মকর্তা সবিতা রানী হেমব্রম, স্বেচ্ছাসেবক সৌমিক ডুমরী প্রমুখ।

সভায় রক্ষাগোলা সংগঠনের কমিটিগুলোর দায়িত্ব ও কর্তব্য, সংগঠনের বর্তমান হিসাব ও সাংগঠনিক বিকাশ, রক্ষাগোলা সংগঠনের সঞ্চয়, লেনদেন, পুঁজি ও অর্থনৈতিক পরিকল্পনা; নারী সদস্যদের আয় বৃদ্ধির উপায়, সঞ্চয় প্রবণতা বৃদ্ধি ও অর্থ ব্যয়ের সুযোগ সৃষ্টি; গ্রামের সমস্যা চিহ্নিতকরণ ও সমস্যা সমাধানে করণীয়; জায়গা জমির কাগজপত্র হালনাহাদ করার কৌশল ও খাস জমি বন্দোবস্ত করার প্রক্রিয়া নিয়ে আলোচনা করা হয়। সভাটি পরিচালনা করেন প্রশিক্ষণ সমন্বয়কারী নিরাবুল ইসলাম। তাকে সহায়তা করেন সংগঠক রাজকুমার বারোয়ার।