ঢাকা | ফেব্রুয়ারী ২৯, ২০২৪ - ১১:৫৮ পূর্বাহ্ন

গফরগাঁও কলেজে শিক্ষকদের মারধরের প্রতিবাদে রাজশাহীতে মানববন্ধন

  • আপডেট: Sunday, June 12, 2022 - 7:58 pm

 

স্টাফ রিপোর্টার: ময়মনসিংহের গফরগাঁও সরকারি কলেজে শিক্ষকদের মারধরের প্রতিবাদে রাজশাহীতে কর্মবিরতি ও মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। রোববার নগরীর বিভিন্ন সরকারি কলেজে এ কর্মসূচি পালিত হয়। বিসিএস সাধারণ শিক্ষা সমিতির সংশ্লিষ্ট কলেজ ইউনিট এ কর্মসূচির আয়োজন করে।

বেলা ১১টা থেকে প্রায় ঘণ্টাব্যাপী রাজশাহী কলেজের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করেন শিক্ষকেরা। এ সময় গফরগাঁও কলেজে বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের শিক্ষকদের মারধরের তীব্র প্রতিবাদ জানানো হয়। এ ঘটনা যেন আর না ঘটে সে জন্য শিক্ষকেরা জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানান।

কর্মসূচিতে সভাপতিত্ব করেন রাজশাহী কলেজের অধ্যক্ষ ও বিসিএস সাধারণ শিক্ষা সমিতির কলেজ ইউনিটের সভাপতি মোহা. আবদুল খালেক। অন্যদের বক্তব্য রাখেন, সাধারণ সম্পাদক আবদুল মতিন, জেলা কমিটির সেক্রেটারী আনিসুজ্জামান মানিক প্রমুখ।

রাজশাহী সরকারি মহিলা কলেজ, রাজশাহী সরকারি সিটি কলেজ, রাজশাহী নিউ গভ. ডিগ্রি কলেজসহ জেলা ও মহানগরের অন্যান্য সরকারি কলেজগুলোতেও এ কর্মসূচি পালিত হয়েছে।

অনার্স ও এইচএসসি পরীক্ষার ফরম পূরণের ফি কমানোর দাবিতে গত ৮ জুন গফরগাঁও সরকারি কলেজে শিক্ষকদের ওপর হামলার অভিযোগ ওঠে। কলেজ শাখা ছাত্রলীগের নেতাকর্মীদের বিরুদ্ধে এই অভিযোগ। তবে ছাত্রলীগ হামলার অভিযোগ অস্বীকার করেছে।