ঢাকা | অক্টোবর ১৮, ২০২৪ - ১০:২৬ পূর্বাহ্ন

দেশে এখন চাকরি হয় যোগ্যতায়: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

  • আপডেট: Saturday, June 11, 2022 - 10:06 pm

 

বাঘা প্রতিনিধি: পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছেন, সোনার বাংলা গড়ার জন্য সোনার মানুষ প্রয়োজন। এ অর্থে আমরা এ বছর জাতীয় বাজেটে সর্বোচ্চ ব্যয় নির্ধারণ করেছি শিক্ষা খাতে। শুক্রবার রাতে বাঘার সবচেয়ে পুরাতন বিদ্যালয় আড়ানী মনোমোহিনী সরকারী উচ্চ বিদ্যালয়ের চতুর্থ তলা ভবন উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী আরো বলেন, উন্নত শিক্ষার কোন বিকল্প নেই। এখন চাকরি পাওয়ার জন্য কোন তদবির চলেনা। এখন চাকরি হয় যোগ্যতা এবং স্বচ্ছতার ভিত্তিতে। বর্তমান সরকার ক্ষমতায় আসার পর শিক্ষাকে গুরুত্ব আরোপ করে আনেক শিক্ষা প্রতিষ্ঠান ইতোমধ্যে এমপিও করেছেন। এখন যে গুলো বাঁকি রয়েছে, সে গুলোও পর্যায় ক্রমে এমপিও করা হবে।

বাঘা উপজেলা নির্বাহী অফিসার ও আড়ানী মনোমোহিনী বিদ্যালয়ের সভাপতি পাপিয়া সুলতানার সভাপতিত্বে ও আড়ানী মনোমোহিনী সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক জুয়েল রানার সঞ্চালনায় অনুষ্ঠিত অত্র সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বাঘা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, আড়ানী পৌর আ’লীগের সভাপতি মতিউর রহমান মতি, প্রধান শিক্ষক সঞ্জয় কুমার ও রাজশাহী জেলা ছাত্রলীগের সভাপতি শাকিবুল ইসলাম রানা। উপস্থিত ছিলেন স্থানীয় সুধীজন এবং আওয়ামী সহযোগী সকল সংগঠনের নেতৃবৃন্দ।