ঢাকা | এপ্রিল ১৫, ২০২৪ - ১০:৩৯ অপরাহ্ন

রাজশাহীতে ঐতিহাসিক ছয়দফা দিবস পালন

  • আপডেট: Tuesday, June 7, 2022 - 10:46 pm

 

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে ঐতিহাসিক ছয়দফা দিবস পালন করা হয়েছে। এ উপলক্ষে মঙ্গলবার সকাল ১০টায় নগরীর কুমারপাড়ায় মহানগর আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের স্বাধীনতা চত্বরে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পুষ্পস্তবক অর্পণ শেষে দলীয় কার্যালয়ে ‘বাঙালির মুক্তির সনদ’ শীর্ষক একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় মূখ্য আলোচক হিসেবে বক্তব্য দেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের অধ্যাপক ও বঙ্গবন্ধু পরিষদের রাজশাহী জেলার সাধারণ সম্পাদক ড. আবুল কাশেম। নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামালের সভাপতিত্বে সভায় সাধারণ সম্পাদক ডাবলু সরকারও আলোচক হিসেবে বক্তব্য রাখেন।

এ ছাড়াও বক্তব্য দেন উপ-দপ্তর সম্পাদক পংকজ দে। উপস্থিত ছিলেন সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল, বীর মুক্তিযোদ্ধা নওশের আলী, অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, রেজাউল ইসলাম বাবুল, ডা. তবিবুর রহমান শেখ, উপদেষ্টামণ্ডলীর সদস্য ইসমাইল হোসেন, যুগ্ম সম্পাদক আহ্সানুল হক পিন্টু, সাংগঠনিক সম্পাদক আসলাম সরকার, মীর ইসতিয়াক আহমেদ লিমন, কৃষি বিষয়ক সম্পাদক মীর তৌফিক আলী ভাদু প্রমুখ।

এদিকে জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদের উদ্যোগে মঙ্গলবার বিকালে নগরীর বাটার মোড় থেকে ঐতিহাসিক ছয়দফা দিবস ও বিএনপির পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হুমকির প্রতিবাদে মিছিল বের করা হয় পরে পথসভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ।

এ ছাড়াও বক্তব্য দেন মহানগর আওয়ামী লীগের সদস্য হাবিবুর রহমান বাবু, সদস্য আলিমুল হাসান সজল, জেলা আওয়ামী লীগের সাবেক দপ্তর সম্পাদক ফারুক হোসেন ডাবলু, সদস্য শরিফুল ইসলাম, সদস্য তৌহিদ আল হোসেন তুহিন, মুন্ডুমালা পৌরসভার মেয়র সাইদুর রহমান, জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক সামাউন ইসলাম, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি মোস্তাফিজুর রহমান সাগর প্রমুখ।