ঢাকা | এপ্রিল ২০, ২০২৪ - ৭:২৫ অপরাহ্ন

দুর্গাপুরে সাপের ছোবলে নারীর মৃত্যু

  • আপডেট: Wednesday, June 1, 2022 - 10:16 pm

দুর্গাপুর প্রতিনিধি: দুর্গাপুরে বিষধর সাপের ছোবলে অকিনা বেগম (৫০) এক নারী মারা গেছেন। তিনি বাড়ির উঠান ঝাঁড়ু দিতে গিয়ে তাঁর পায়ে সাপে ছোবল মারে। নিহত অকিনা দুর্গাপুর পৌর এলাকার শালঘরিয়া গ্রামের আব্দুস সামাদের স্ত্রী। বুধবার সকালে এ ঘটনা ঘটে।

নিহতের ছেলে শরীয়ত আলী বলেন, বুধবার সকালে মা ঘুম থেকে উঠে বাড়ির উঠান ঝাড়ু দিচ্ছিল। এ সময় বাড়ির উঠানে ইদুরের গর্ত থেকে সাপ মায়ের পায়ে ছোবল মারে। পরে তাকে স্থানীয় কবিরাজের কাছে নিয়ে যাওয়া হয়। সেখানে কবিরাজ অনেক চেষ্টা করেও মাকে সুস্থ করতে পারেনি। .

পরে তার অবস্থা গুরুতর হলে দুর্গাপুর স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎকরা তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠালে মা অকিনা বেগম রাস্তার মধ্যেই মারা যায়।

দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগের এক চিকিৎসক জানান, সচেতনতার অভাবে সাপের ছোবলে অনেকের মৃত্যু হচ্ছে। সাপে ছোবল দিলেই না জেনেই মানুষ কবিরাজের দ্বারস্থ হচ্ছেন। যা সঠিক না। বিষধর সাপের বিষ করিবাজের ঝাঁড়ফুকে ভাল হয় না। সাপে ছোবল মারলে কবিরাজের কাছে সময় নষ্ট না করে দ্রুত হাসপাতালে নেওয়ার পরামর্শ দেন তিনি।