ঢাকা | এপ্রিল ২০, ২০২৪ - ৭:৩৪ অপরাহ্ন

বিএনপির দুই গ্রুপের সংঘর্ষ দলীয় কার্যালয় ভাঙচুর

  • আপডেট: Tuesday, May 31, 2022 - 10:15 pm

স্টাফ রিপোর্টার: রাজশাহী মহানগর বিএনপির নেতাকর্মীদের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় দলীয় কার্যালয়ে ভাঙচুরও চালানো হয়েছে। দলটির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে সোমবার রাতে নগর বিএনপির ব্যানারে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলের শুরুতে এই ঘটনা ঘটে। এতে অনুষ্ঠান পণ্ড হয়ে যায়।

নগরীর মালোপাড়ায় দলীয় কার্যালয়ে এ কর্মসূচির আয়োজন করা হয়েছিল। দলীয় সূত্রে জানা গেছে, নগর বিএনপির ব্যানারে এ অনুষ্ঠানের আয়োজন করা হলেও সদস্য সচিব মামুন উর রশিদকে কিছু জানানো হয়নি। জ্যেষ্ঠ যুগ্ম আহ্বায়ক নজরুল হুদা ও ওয়ালিউল হক রানার নেতৃত্বে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। অনুষ্ঠানের শুরুতে সেখানে গিয়ে হাজির হন মামুন। তিনি মঞ্চের চেয়ারে বসতে যাচ্ছিলেন। এ সময় নজরুল হুদা তাকে মঞ্চে বসতে নিষেধ করেন। বলেন, মামুন থাকলে তিনি অনুষ্ঠানে থাকবেন না।

এ নিয়ে দুজনের কথা কাটাকাটি হয়। এ সময় দুজনের অনুসারীরা হাতাহাতিতে জড়িয়ে পড়েন। দলীয় চেয়ার-টেবিল ও জানালার কাঁচ ভাঙচুর করা হয়। কয়েকজন আহতও হন। এমন পরিস্থিতিতে দলের প্রতিষ্ঠাতার মৃত্যুবার্ষিকীর আলোচনা ও দোয়া মাহফিল আর হয়নি।

এ বিষয়ে কথা বলতে চাইলে নগর বিএনপির সদস্য সচিব মামুন উর রশিদ কোন মন্তব্য করতে রাজি হননি। জ্যেষ্ঠ যুগ্ম আহ্বায়ক নজরুল হুদা বলেন, ‘মামুন বিভিন্ন দলীয় কর্মসূচিতে খারাপ ছেলেদের নিয়ে হট্টগোল করে। এই প্রোগ্রামে এলে তাকে বলা হয় তুমি এ রকম করছো, তুমি থাকলে থাকব না। এ নিয়ে একটু ঝামেলা হয়েছে।’ নগর বিএনপির আহ্বায়ক এরশাদ আলী ঈশা বলেন, ‘বিএনপি তো একটা বড় দল। বড় দলে এমন ঘটনা ঘটে।’