ঢাকা | এপ্রিল ২০, ২০২৪ - ৭:২৯ অপরাহ্ন

রাজশাহীতে আন্তর্জাতিক শান্তিরক্ষী দিবস উদযাপন

  • আপডেট: Sunday, May 29, 2022 - 8:44 pm

 

স্টাফ রিপোর্টার: ‘জনগণ শান্তি প্রগতি; অংশীদারিত্বের শক্তি’ -প্রতিপাদ্যে রাজশাহীতে নানা আয়োজনের মধ্য দিয়ে আন্তর্জাতিক জাতিসংঘ শান্তিরক্ষী দিবস উদযাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষে সোমবার রাজশাহী মহানগর পুলিশ (আরএমপি) বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করে।

সকাল ১০টায় নগরীর সাহেববাজার জিরোপয়েন্টে বেলুন, ফেস্টুন ও কবুতর উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। এরপর জিরোপয়েন্ট থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি রাজশাহী কলেজে গিয়ে শেষ হয়। এরপর কলেজ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বাংলাদেশ জাতিসংঘ শান্তিরক্ষা মিশন নিয়ে একটি ভিডিও ডকুমেন্টারি প্রদর্শিত হয়।

আরএমপি কমিশনার আবু কালাম সিদ্দিকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ পুলিশ একাডেমীর অধ্যক্ষ পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক আবু হাসান মো. তারিক। বিশেষ অতিথি ছিলেন পুলিশের রাজশাহী রেঞ্জের উপমহাপরিদর্শক (ডিআইজ) আব্দুল বাতেন। অনুষ্ঠানে পুলিশের বিভিন্ন ইউনিট, সেনাবাহিনী, র‌্যাব, বিজিবি, বিভিন্ন সরকারি প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠানসহ প্রায় ৪২টি প্রতিষ্ঠানের ৫০০ জন অংশগ্রহণ করেন।

অনুষ্ঠান শেষে আরএমপি কমিশনার পুলিশ একাডেমির অধ্যক্ষকে সম্মাননা ক্রেস্ট দেন। এ সময় আরএমপির অতিরিক্ত কমিশনার (প্রশাসন) সুজায়েত ইসলাম, অতিরিক্ত পুলিশ কমিশনার (অপরাধ ও অপারেশন) মজিদ আলী, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর আসাবুল হক, রাজশাহী কলেজের অধ্যক্ষ মোহা. আব্দুল খালেক, সাবেক অধ্যক্ষ প্রফেসর হবিবুর রহমান, নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, সাধারণ সম্পাদক ডাবলু সরকার, র‌্যাব-৫ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল রিয়াজ শাহরিয়ার প্রমুখ উপস্থিত ছিলেন।