ঢাকা | এপ্রিল ১৫, ২০২৪ - ১১:২৮ পূর্বাহ্ন

রাজশাহীতেও সরকারি ওষুধ কারখানা স্থাপনের দাবি

  • আপডেট: Monday, May 9, 2022 - 8:03 pm

স্টাফ রিপোর্টার: বিভাগীয় শহর রাজশাহীতে সরকারি ওষুধ কারখানা নির্মাণের দাবি উঠেছে। ‘আশির দশকের ছাত্র সংগ্রাম পরিষদ, রাজশাহী’ এ দাবিতে মানববন্ধন করেছে। সোমবার বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

কর্মসূচি থেকে রামেক হাসপাতালকে ১ হাজার ২০০ শয্যা থেকে তিন হাজার শয্যায় উন্নীত করা এবং সব ধরনের চিকিৎসা সেবা নিশ্চিতের দাবি জানানো হয়। কর্মসূচিতে সভাপতিত্ব করেন সাবেক ছাত্রনেতা ও জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ। প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন রাকসুর সাবেক ভিপি রাগিব আহসান মুন্না।

বক্তারা বলেন, বগুড়ায় একটি সরকারি ওষুধ কারখানা আছে। বিভাগীয় শহর রাজশাহীতেও একটি সরকারি ওষুধ কারখানা দরকার। কারণ, এই শহরে রাজশাহী, রংপুর ও খুলনা বিভাগের রোগীরা সেবা নিতে আসেন। এ জন্য রামেক হাসপাতালেরও শয্যা বাড়ানো দরকার।

তারা আরও বলেন, রাজশাহীতে সব ধরনের চিকিৎসা সেবা পাওয়া যায় না বলে বিপুল সংখ্যক মানুষ প্রতিবছর ভারতে চিকিৎসা নিতে যান। এতে দেশের টাকা ভারতে চলে যায়। তাই রাজশাহীতেই রাষ্ট্রীয় উদ্যোগে সব ধরনের উন্নত চিকিৎসা নিশ্চিত করতে হবে।

সাবেক ছাত্রনেতা শফিকুজ্জামান শফিকের পরিচালনায় কর্মসূচিতে অন্যদের মধ্যে বক্তব্য দেন- সাবেক ছাত্রনেতা মেরাজুল আলম মেরাজ, শাহারিয়ার সন্দেশ, কামরান হাফিজ, ফজলে রাব্বী বাদশা প্রমুখ।