ঢাকা | এপ্রিল ১৪, ২০২৪ - ৫:৫৬ অপরাহ্ন

রাজশাহীতে বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস উদযাপন

  • আপডেট: Sunday, May 8, 2022 - 9:22 pm

 

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে বার্ণঢ্য আয়োজনের মধ্য দিয়ে রেডক্রস-রেড ক্রিসেন্টের জনক জীন হেনরী ডুনান্ডের ১৯৪তম জন্ম বর্ষিকী ও রেডক্রস-রেডক্রিসেন্ট দিবস উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে রোববার রেড ক্রিসেন্ট সোসাইটির রাজশাহী সিটি ইউনিটের উদ্যেগে রোববার রেডক্রিসেন্ট স্কুল প্রাঙ্গনে কেক কাটা হয়।

এর আগে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি যাদুঘর মোড় ও রাজশাহী কলেজ সড়ক হয়ে ফের স্কুল প্রাঙ্গনে গিয়ে শেষ হয়। এসব কর্মসূচিতে প্রধান অতিথি হিসাবে অংশ নেন রেড ক্রিসেন্ট সোসাইটির ব্যবস্থাপনা পর্ষদের সদস্য প্রফেসর ড. চৌধুরী সরওয়ার জাহান সজল।

বিশেষ অতিথি ছিলেন রাজশাহী শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান ও সিটি ইউনিটের কার্যনির্বাহী পরিষদের সদস্য তানবিরুল আলম। সভাপতিত্ব করেন সিটি ইউনিটের ভাইস চেয়ারম্যান রেজাউল করিম রাজু। এ অনুষ্ঠান পরিচালনা করেন ইউনিট লেভেল অফিসার শামীম আহসান ও যুব প্রধান আসাদুল্লাহ গালিব।

এদিকে দিবসটি উপলক্ষে জেলা ইউনিটের উদ্যোগে রোববার সকাল ৮টায় নগরীর শহীদ এএইচএম কামারুজ্জামান কেন্দ্রীয় উদ্যান থেকে একটি র‌্যালি বের করা হয়। জেলা পরিষদ কার্যালয়ে গিয়ে র‌্যালিটি শেষ হয়। পরে জেলা পরিষদের সভা কক্ষে আলোচনা সভা ও কুইজ প্রতিযোগিতা শেষে কেক কাটেন অতিথিবৃন্দ।

এ সময় উপস্থিত ছিলেন জেলা ইউনিটের সেক্রেটারী শফিক্জ্জুামান শফিক, রাজশাহী জেলা ও সিটি ইউনিট লেভেল অফিসার মির্জা শামীম আহসান, কার্যনির্বাহী সদস্য সামাউন ইসলাম, সাবেক যুব প্রধান জুনায়েদ ইবনে হান্নান, যুব প্রধান সোলাইমান রকি, উপ-যুব প্রধান-১ আলতাফ হোসেন ও আবু সালেহ মো. জিম প্রমুখ।