ঢাকা | এপ্রিল ২৪, ২০২৪ - ৩:৪৯ পূর্বাহ্ন

বিএনপি নেতার বাসায় ককটেল নিক্ষেপের অভিযোগ

  • আপডেট: Friday, May 6, 2022 - 8:55 pm

 

স্টাফ রিপোর্টার: বিএনপির রাজশাহী বিভাগের সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ শাহীন শওকতের বাসা লক্ষ্য করে ককটেল নিক্ষেপের অভিযোগ পাওয়া গেছে। শাহীন শওকত রাজশাহী মহানগরীর দেবিশিংপাড়া মহল্লার বাসিন্দা। শুক্রবার দুপুর দেড়টার দিকে এ বাড়ি লক্ষ্য করেই দুর্বৃত্তরা ককটেল হামলা চালিয়েছে বলে দাবি করেছেন বিএনপি নেতা শাহীন শওকত।

তিনি জানান, ঘটনার সময় তিনি জুমার নামাজ পড়তে গিয়েছিলেন। বাসায় ছিলেন তার মেয়ে, ফুফু ও দারোয়ান। সে সময় দুর্বৃত্তরা তার বাসা লক্ষ্য করে ককটেল নিক্ষেপ করে। সেটি তার দোতলা বাসার বেলকনির কাছে থাকা একটি পাইপে গিয়ে পড়ে। এতে পাইপটিতে আগুন ধরে নিচে পড়ে যায়। পরে থানায় খবর দেওয়া হলে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে।

শাহীন শওকত আরও জানান, তাঁর বাসার ক্লোজ সার্কিট সিসি ক্যামেরায় মোটরসাইকেলে নিয়ে হেলমেট পরা দুই যুবককে দেখা যাচ্ছে। আর প্রত্যক্ষদর্শীরা মোটরসাইকেল নিয়ে আরও দুই যুবককে দেখেছেন। এদের একজন হেলমেট পরে ছিলেন। তাই তিনি ধারণা করছেন দুটি মোটরসাইকেল নিয়ে এসে তার বাসায় ককটেল হামলা চালানো হয়েছে।

কারা এই হামলা চালাতে পারে জানতে চাইলে বিএনপির এই নেতা বলেন, ‘আমি রাজনীতি করি। বড় পোস্টে আছি। ভয় দেখানোর জন্য এই ককটেল নিক্ষেপ করা হতে পারে।’ তিনি জানান, এ ঘটনায় তিনি আইনগত ব্যবস্থা নেবেন কি না সে বিষয়ে এখনও সিদ্ধান্ত নেননি।

এ বিষয়ে জানতে চাইলে নগরীর বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল ইসলাম বলেন, বিএনপি নেতা শাহীন শওকত দাবি করছেন কে বা কারা তাঁর বাসা লক্ষ্য করে একটা ককটেল নিক্ষেপ করেছে। পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাঁর বাসার দেয়ালে একটা দাগ দেখেছে। তবে সেটা ককটেলের বিস্ফোরণের কারণে হয়েছে বলে মনে হচ্ছে না। কোন আলামতও পাওয়া যায়নি। ঘটনা আসলে কী ঘটেছে সেটি জানতে অনুসন্ধান চলছে।