ঢাকা | এপ্রিল ২০, ২০২৪ - ৭:৩১ অপরাহ্ন

নওগাঁ ও চাঁপাইয়ে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত

  • আপডেট: Thursday, April 28, 2022 - 10:54 pm

সোনালী ডেস্ক: নওগাঁ ও চাঁপাইনবাবগঞ্জে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ
চাঁপাইনবাবগঞ্জ ব্যুরো জানায়, “বিনা খরচে নিন আইনি সহায়তা, শেখ হাসিনার সরকার দিচ্ছে এই নিশ্চয়তা” এই প্রতিাদ্যকে সামনে রেখে চাঁপাইনবাবগঞ্জে বিভিন্ন কর্মসূচীর মধ্যে দিয়ে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত হয়েছে।

এ উপলক্ষে জেলা লিগ্যাল এইড কমিটির উদ্যোগে বৃহস্পতিবার জেলা ও দায়রা জজ আদালত চত্বরে বেলুন ও শান্তির পায়রা কবুতর উড়িয়ে দিবসের শুভ সুচনা করেন। পরে আদালত চত্বর থেকে এক বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জাতীয় আইনগত সহায়তা দিবসের তাৎপর্য নিয়ে একটি দেয়ালিকা’র উদ্বোধন করেন অতিথিরা।

পরে জজ আদালতের মিলনায়তনে এক আলোচনা সভায় মিলিত হয়। সভায় বক্তব্য দেন, জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান এবং জেলা ও দায়রা জজ মোহাম্মদ আদীব আলী, জেলা প্রশাসক এ কে এম গালিভ খান, অতিরিক্ত জেলা ও দায়রা জজ রবিউল ইসলাম, চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট কুমার শিপন মোদক, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দেবেন্দ্র নাথ ওরাঁও, জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাডভোকেট জোব্দুল হক, পাবলিক প্রসিকিউটর এ্যাডভোকেট নাজমুল আজম ও আইনজীবীসহ বিচার বিভাগের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

নওগাঁ
নওগাঁ প্রতিনিধি জানান, বর্নাঢ্য আয়োজনে নওগাঁয় জাতীয় আইনগত সহায়তা দিবস পালন করা হয়েছে। বৃহস্পতিবার সকালে আদালত চত্বরে ফেষ্টুন উড়িয়ে কর্মসূচীর উদ্বোধন করা হয়। এরপর সেখান থেকে একটি র‌্যালী বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিন করে। পরে আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান ও বিজ্ঞ জেলা ও দায়রা জজ (ভারপ্রাপ্ত) এ.ডি.এম গোলাম রসুল। অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান, জেলা লিগ্যাল এইড কর্মকর্তা ও সহকারী জজ আইভীন আক্তার, আইনজীবী সমিতির সভাপতি এ্যাডভোকেট খোদাদাদ খান পিটু প্রমূখ।