ঢাকা | মে ৪, ২০২৪ - ২:০৩ অপরাহ্ন

তানোরে মাটির রাস্তা পাকাকরণে বাঁধা

  • আপডেট: Tuesday, April 12, 2022 - 9:04 pm

তানোর প্রতিনিধি: তানোরে মাটির রাস্তা পাকাকরণে বাঁধা দিয়ে নির্মাণ কাজ বন্ধ রাখেন অধ্যক্ষ মিজানুর রহমান। ঘটনাটি ঘটেছে উপজেলার পাঁচন্দর ইউপি এলাকার নোনা পুকুর গ্রামে। এঘটনায় এলাকাবাসীর মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে।

জানা গেছে, প্রাণপুর মোড় থেকে কৈয়েল সড়কের নোনা পুকুর গ্রামের ভিতর দিয়ে নোনা পুকুর থেকে ইলামদহি পর্যন্ত প্রায শত বছর আগে মাটির রাস্তাটি তৈরি করা হলেও দীর্ঘদিনেও রাস্তাটি পাঁকা করা হয়নি।

গ্রামবাসীর দীর্ঘদিনের দাবির প্রেক্ষিতে সম্প্রতি রাস্তা টেন্ডারের মাধ্যমে পাকাকরণ কাজ শুরুর কয়েকদিন পর কৈয়লহাট কলেজের অধ্যক্ষ মিজানুর রহমান ওই গ্রামের পার্শ্বে ১৬ বিঘা জমিসহ রাস্তাটি ক্রয় করেছেন দাবি করে রাস্তা পাঁকা করন কাজে বাঁধা দিয়ে রাস্তা নির্মান কাজ বন্ধ করে দেন।

ফলে এলাকাবাসীর দীর্ঘদিনের দাবির প্রতিফলন রাস্তাটি পাঁকা করণ কাজ বন্ধ রয়েছে। এঘটনায় গ্রামবাসীর মধ্যে চরম ক্ষোভ উত্তেজনাসহ হতাশা বিরাজ করছে।

সোমবার দুপুরে সরেজিমন গিয়ে দেখা গেছে, রাস্তাটি নির্মাণের প্রায় অর্ধেক কাজ শেষ পর্যায়ে এবং নির্মান সামগ্রী মজুত রয়েছে। কিন্তু অধ্যক্ষের বাঁধার মুখে রাস্তা নির্মান কাজ বন্ধ রয়েছে। ওই রাস্তার ১ শ’ মিটার লম্বা ও ১০ ফিট প্রশস্ত রাস্তা অধ্যক্ষ মিজানের সম্পত্তির উপর পড়েছে। এই ১ শ’ মিটার রাস্তার জন্য পুরো রাস্তাটির পাকা করণ কাজ বন্ধ রয়েছে।

এ ব্যাপারে কৈয়েল কলেজের অধ্যক্ষ মিজানুর রহমান মিজান বলেন, মাটির ওই রাস্তাটি আমার ক্রয় করা সম্পত্তির উপর পড়েছে। এই জন্যই রাস্তা পাকা করতে নিষেধ করা হয়েছে। আমার সম্পত্তি ছেড়ে দিয়ে রাস্তার উত্তর দিক দিয়ে নতুন ভাবে রাস্তা তৈরি করে পাকা করুযক বলে জানান তিনি।

যোগাযোগ করা হলে পাঁচন্দর ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আ’লীগ সভাপতি আব্দুল মতিন বলেন, রাস্তাটি প্রায় শত বছর আগের তৈরি করা রাস্তা এটি, রাস্তার দুই ধারে বিভিন্ন ফলজ গাছও রয়েছে। এলাকাবাসীর দীর্ঘদিনের দাবির প্রেক্ষিতে রাস্তাটি সরকারী ভাবে টেন্ডারের মাধ্যমে পাঁকা করণ কাজ শুরু করা হয়েছে।

এবিষয়ে তানোর উপজেলা নির্বাহী অফিসার পংকজ চন্দ্র দেবনাথ বলেন, তদন্ত চলছে, রাস্তা পাঁকা করন কাজ সম্পূর্ণ করার প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহন করা হচ্ছে বলেও জানান তিনি।