ঢাকা | জুলাই ২৫, ২০২৪ - ২:৫৬ পূর্বাহ্ন

রাজশাহীতে দুই ইয়াবা ব্যবসায়ীর কারাদণ্ড

  • আপডেট: Tuesday, April 12, 2022 - 10:16 pm

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে দুই ইয়াবা ব্যবসায়ীকে সাত বছর করে সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসাথে তাদের ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক অনুপ কুমার এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত দুজনের নাম আবু সাঈদ (৩০) ও মো. হালিম (৩২)। রাজশাহীর পুঠিয়া উপজেলায় তাদের বাড়ি। ২০১৭ সালের ৩০ জানুয়ারি ৭০ পিস ইয়াবা বড়িসহ পুঠিয়া উপজেলার বারইপাড়া খলিফাপাড়া মোড়ে পুলিশের হাতে ধরা পড়েছিলেন তারা। রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনালের রাষ্ট্রপক্ষের আইনজীবী এন্তাজুল হক বাবু এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, মোটরসাইকেলে চড়ে যাওয়ার সময় পুঠিয়া থানা পুলিশ তাদের ইয়াবাসহ গ্রেপ্তার করে। দুজনের মধ্যে একজনের কাছে ৩০ পিস এবং অন্যজনের কাছে ৪০ পিস ইয়াবা পাওয়া গিয়েছিল। এ নিয়ে পুলিশ মামলা করে দুই আসামিকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠায়।

পরবর্তীতে আসামিরা জামিন পান। আর আদালতে মামলার বিচার চলতে থাকে। আদালত সব সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে এ রায় দিলেন। রায় ঘোষণার সময় আসামিরা আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন। পরে তাদের রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে।