ঢাকা | জুলাই ২০, ২০২৪ - ৬:০৫ পূর্বাহ্ন

ক্ষমতা হারানোর পর প্রথমবার টুইটারে প্রতিক্রিয়া জানালেন ইমরান খান

  • আপডেট: Sunday, April 10, 2022 - 8:18 pm

 

অনলাইন ডেস্ক: অনাস্থা প্রস্তাবের ভোটে হারার পরদিন ক্ষমতাচ্যুতি নিয়ে মুখ খুললেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। শাসন পরিবর্তনে বিদেশি ষড়যন্ত্রের বিরুদ্ধে পাকিস্তানের স্বাধীনতার সংগ্রাম শুরু হয়েছে বলে রবিবার টুইট করেন তিনি।

টুইট বার্তায় ইমরান খান বলেন, পাকিস্তান ১৯৪৭ সালে স্বাধীনতা পায়। কিন্তু বিদেশি ষড়যন্ত্রের প্রভাবে শাসন পরিবর্তন হওয়ায় আবার পাকিস্তানকে স্বাধীনতা রক্ষার সংগ্রাম শুরু করতে হবে।

গতকাল শনিবার দিবাগত মধ্যরাতে দেশটির পার্লামেন্টের নিম্নকক্ষ জাতীয় পরিষদে বিরোধী দলের আনা অনাস্থা প্রস্তাবের ওপর ভোটাভুটি অনুষ্ঠিত হয়। এতে প্রধানমন্ত্রী ইমরানের বিরুদ্ধে ভোট পড়েছে ১৭৪টি ভোট। তার বিরুদ্ধে আনা প্রস্তাব পাসের জন্য দরকার ছিল ১৭২ ভোট। এ সময় ক্ষমতাসীন দলের কোনো সদস্য উপস্থিত ছিলেন না।

ইমরানের এই ক্ষমতাচ্যূতির মধ্য দিয়ে পাকিস্তানের নির্বাচিত প্রধানমন্ত্রীদের মেয়াদ পূর্ণ করতে না পারার যে রেকর্ড সেই ধারাবাহিকতা বজায় রইল। দেশটির ২২তম প্রধানমন্ত্রী হিসেবে মেয়াদের অর্ধেক সময়ও পার করতে পারলেন না পিটিআই নেতা ইমরান।

প্রসঙ্গত, গত ৩ এপ্রিল প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে বিরোধী জোটের অনাস্থা প্রস্তাব দেশটির সংবিধানের পঞ্চম অনুচ্ছেদের সঙ্গে সাংঘর্ষিক উল্লেখ করে দিয়েছিলেন জাতীয় পরিষদের ডেপুটি স্পিকার কাসেম সুরি।