ঢাকা | জুলাই ২৫, ২০২৪ - ৩:০৫ পূর্বাহ্ন

করোনা টিকা নিয়ে হয়রানি আর নয়

  • আপডেট: Friday, April 1, 2022 - 11:42 pm

দেশে করোনা সংক্রমণ কমে আসলেও বিপদ এখনও কাটেনি। তাই টিকা দেয়া বন্ধ হয়নি। গণটিকাদান কার্যক্রম অব্যাহত রেখেছে সরকার। সাধারণ মানুষের মধ্যে টিকা নিতে আগ্রহের কমতি নেই। এমন অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের টিকাদান কেন্দ্রে হঠাৎ করে টিকা দেয়া বন্ধ হয়ে যাওয়ায় চরম হয়রানির মুখে পড়তে হয়েছে টিকা নিতে আসা নারী-পুরুষদের।

গত বৃহস্পতিবার থেকে রামেক হাসপাতালে টিকা নেয়া বন্ধ হয়ে গেছে। বিষয়টি আগে প্রচারিত না হওয়ায় অনেকেই টিকা নিতে ভিড় জমান সেখানে। তাদেরকে শহরের বিভিন্ন কেন্দ্রে পাঠানো হয়। এতে করে সময় ও অর্থ খরচ ছাড়াও হয়রানির মুখে পড়তে হয়েছে টিকা নিতে আগ্রহীদের।

রামেক হাসপাতালে মেডিকেল শিক্ষার্থীদের পরীক্ষা শুরু হওয়ায় টিকা নেয়া বন্ধ করা হয়েছে বলে জানা গেছে। কেন্দ্রটির পরিচালনার দায়িত্বে থাকা রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) কর্তৃপক্ষ। নগরীর বিভিন্ন এলাকায় সাতটি টিকা দান কেন্দ্র চালু করেছে। কিন্তু টিকা নিতে আগ্রহীদের বিষয়টি আগে থেকে না জানানোয় সমস্যার মুখে পড়তে হয়েছে তাদের। বৃহস্পতিবার যারা টিকা নিতে এসেছিলেন তাদের কার্ডে কেন্দ্র হিসেবে রামেক হাসপাতালের নামই লেখা ছিল। ফলে নগরীর বিভিন্ন এলাকা থেকে আসা নর-নারীদের চরম বিপাকে নাকাল হতে হয়েছে। এ নিয়ে ক্ষোভ প্রকাশ করতেও দেখা গেছে অনেককে।

নতুন করে যেসব স্থানে টিকা কেন্দ্র করা হয়েছে সেখানে স্থান সংকুলানের অভাবে খোলা আকাশের নিচে রাস্তায় রোদ লাইনে দাঁড়াতে হচ্ছে। চৈত্রের খরতাপে তাদের ভোগান্তির শেষ ছিল না।

এ সবের কারণ যাই হোক আগে থেকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে না পারাটা মোটেই গ্রহণযোগ্য নয়। করোনার টিকা নিয়ে এমন হয়রানি দূর করতে আশু ব্যবস্থা নেয়া হবে বলেই আমাদের আশা।