ঢাকা | মে ১১, ২০২৪ - ৬:০৬ অপরাহ্ন

আসাউস মহিলা কল্যাণ সংস্থার উদ্যোগে উঠান বৈঠক

  • আপডেট: Thursday, March 24, 2022 - 11:12 pm

স্টাফ রিপোর্টার: সুবিধাবঞ্চিত নারীদের নিয়ে কাজ করা সামাজিক সংগঠন আত্ম ও সামাজিক উন্নয়ন মহিলা কল্যাণ সংস্থার উদ্যোগে উঠোন বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বিকালে শহরের মীরেরচক এলাকায় সংগঠনটির নিজস্ব কার্যালয়ের সামনের একটি মাঠে এই বৈঠকের আয়োজন করা হয়। এতে শহরের বিভিন্ন স্তরের নারীরা অংশ নেন।

রাজশাহীতে নারীদের বিভিন্ন বিষয় নিয়ে আগে থেকেই কাজ করে আসছে আত্ম ও সামাজিক উন্নয়ন মহিলা কল্যাণ সংস্থা। তবে গত ২০ মার্চ মহিলা অধিদপ্তর থেকে নিবন্ধন পাওয়ার পরে আনুষ্ঠানিকভাবে নিজেদের কার্যক্রম শুরু করেছে সংগঠনটি। যার ধাবাহিকতার অংশ হিসেবেই এই উঠোন বৈঠকের আয়োজন।

বৈঠকে নিজেদের কাজ নিয়ে সংগঠনটির সভাপতি শুক্লা সরকার বলেন, নারীদের অধিকার আদায়ে শক্তিশালী একটি সংগঠন হিসেবে প্রতিষ্ঠিত হতে চায় আত্ম ও সামাজিক উন্নয়ন মহিলা কল্যাণ সংস্থা। পিছিয়ে থাকা নারীদের সামনে এনে এবং বিশেষভাবে গৃহিনীদের অবসর সময়কে কাজে লাগিয়ে তাদের জন্য কর্মসংস্থানের ক্ষেত্র তৈরি করাই আমাদের প্রধান লক্ষ্য। সে লক্ষ্য নিয়েই আমরা সামনে এগুচ্ছি।

এসময় বৈঠকে উপস্থিত থাকা রাজশাহী মহিলা বিষয়ক কার্যালয়ের উপ-পরিচালক শবনম শিরিন আশ্বস্ত করে জানান, তিনি আত্ম ও সামাজিক উন্নয়ন মহিলা কল্যাণ সংস্থাকে সব ধরনের সহযোগিতা করতে প্রস্তুত। সংগঠনটি নারীদের ঐক্যবদ্ধ করতে পারলে তাদের জন্য প্রশিক্ষণ ও কর্মসংস্থান তৈরির বিষয়েও পাশে থাকবেন তিনি।

বৈঠকে রাজশাহী মহিলা বিষয়ক কার্যালয়ের প্রোগ্রাম কর্মকর্তা রাশেদা পারভীন, আত্ম ও সামাজিক উন্নয়ন মহিলা কল্যাণ সংস্থার কোষাধ্যক্ষ হোসনে-আরা, সহ-সভাপতি আসমা বেগম, নারীনেত্রী শাহিনুর বেগম, সহ-সাধারণ সম্পাদক অনিমা রবিদাস, গীতা বণিক, উম্মে সুমাইয়া সরকার, সেফালী রানী, সাথী প্রামানিকসহ অন্যান্য নারী নেতৃবৃন্দ ও সাধারণ নারীরা উপস্থিত ছিলেন।